পঞ্চগড়ের মঠপ্রধান পুরোহিত যজ্ঞেশ্বর হত্যার রায় রোববার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

পুরোহিত যজ্ঞেশ্বর রায়/ছবি: সংগৃহীত

পুরোহিত যজ্ঞেশ্বর রায়/ছবি: সংগৃহীত

পঞ্চগড়ের সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের অধ্যক্ষ পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলাকেটে হত্যা মামলার রায় রোববার (১৫ মার্চ) রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে ঘোষণা করা হবে। রায় পড়ে শোনাবেন ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার রায়।

ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটার (পিপি) এন্তাজুল হক বাবু বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ভোরে পঞ্চগড়ের দেবিগঞ্জ উপজেলা সদরের চীন-মৈত্রী সেতু সংলগ্ন সোনাপাতা এলাকায় পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করা হয়। ওই সময় গুলিবিদ্ধ হন একই মঠের আরেক সেবক। এ ঘটনায় ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ রায়। পরে আসামিদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরও দু’টি মামলা দায়ের করে দেবিগঞ্জ থানা পুলিশ।

পিপি এন্তাজুল হক আরও জানান, পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে চাঞ্চল্যকর হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। পরবর্তীতে মামলাটি বিচারের জন্য রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়। এই মামলার আসামি জেএমবির শীর্ষ নেতা জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধী, আলমগীর হোসেন, রমজান আলী, খলিলুর রহমান ও হারেস আলী জেলহাজতে রয়েছেন।

এছাড়াও রানা নামে অপর একজন আসামি এখনো পলাতক রয়েছেন। হত্যা মামলায় অভিযুক্ত ১০ আসামির মধ্যে ৪ জন বিভিন্ন সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে বলে জানান তিনি।