বরিশালে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু ৫ মার্চ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

ইজতেমা উপলক্ষে মাঠ প্রস্তুত করা হচ্ছে, ছবি: বার্তা২৪.কম

ইজতেমা উপলক্ষে মাঠ প্রস্তুত করা হচ্ছে, ছবি: বার্তা২৪.কম

আগামী ৫ মার্চ বরিশালে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু হবে। ওইদিন ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হবে। ৭ মার্চ দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

এদিকে ইজতেমাকে ঘিরে দিনরাত সমানতালে চলছে মাঠ প্রস্তুতির কাজ। স্বেচ্ছাশ্রমে এ কাজে ব্যস্ত সময় পার করছে স্থানীয়সহ কয়েকশ তাবলিগ জামাতের মুসল্লিরা।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা গেছে, বরিশাল সদর উপজেলা পরিষদের পেছনের অংশে উত্তর সাগরদী এলাকায় প্রায় ১৪ একর জায়গা জুড়ে এবারের ইজতেমার জেলা পর্বের আয়োজন চলছে। গত কয়েকদিন ধরেই ময়দান গোছানোর কাজ চলছে। সেখানে স্বেচ্ছাশ্রমের পাশাপাশি সিটি করপোরেশনের পক্ষ থেকেও সহায়তা করা হচ্ছে।

কেউ মিনি রোলার দিয়ে মাঠ সমান করার কাজে ব্যস্ত, কেউ আবার বাঁশ বাঁধার কাজে ব্যস্ত রয়েছে। এছাড়াও কেউ কেউ আবার মাটি খোঁড়ার কাজ করছে।

বরিশাল মারকাজ মসজিদের জিম্মাদার আবুল খায়ের হামিম বার্তা২৪.কমকে জানান, এটা বরিশাল জেলা পর্বের ইজতেমা হলেও এখানে কয়েকটি জেলার মানুষের সমাগম ঘটবে। বিশেষ করে পিরোজপুর, পটুয়াখালী, ভোলা, বরগুনাসহ বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা অংশ নেবে। সে অনুযায়ী প্রায় দেড় থেকে দুই লাখ লোকের বসার সুযোগ করে দেয়ার জন্য মাঠ প্রস্তুত করা হচ্ছে। ইজতেমায় দেশ-বিদেশের বক্তারা বয়ান করবেন।