‘অর্থায়ন সমস্যা কেটে যাওয়ায় গতি পাবে এলিভেটেড এক্সপ্রেসওয়ে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের অর্থায়ন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের অর্থায়ন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

যানজট মুক্ত ঢাকা শহর গড়তে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালুর পথে আরো এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। অর্থাভাবে বন্ধ থাকা ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের ঋণদান চুক্তি স্বাক্ষর হয়েছে। বিনিয়গকারী প্রতিষ্ঠান লেন্ডার ও গ্রান্ডোর মধ্যে সরাসরি এবং লেন্ডার ও অর্থ বিভাগের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপরে সেতু ভবনের  সন্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প বাস্তবায়ন হলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর-কুড়িল, বনানী-মহাখালী,তেজগাঁও-মগবাজার, কমলাপুর-সায়েদাবাদ, যাত্রাবাড়ি- ঢাকা চট্টগ্রাম মহাসড়ক যানজট মুক্ত হবে।

সড়কমন্ত্রী বলেন,  আজকের চুক্তির মাধ্যমে এই প্রকল্পের কাজ আবার গতি পাবে। অর্থাভাবে এই প্রকল্পের কাজ ঝিমিয়ে গেলেও থেমে যায়নি। অর্থায়ন সমস্যা না থাকায় এখন কাজের গতি বাড়বে- এটাই আমি আশা করি।

মন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের কারণে কোনো কোনো প্রকল্পের কাজের গতি কমে যাচ্ছে। পদ্মা সেতুর ব্যাপারে আমি স্পষ্ট করে বলতে চাই, পদ্মা সেতুর কাজ থেমে নেই। কয়েকদিন আগেও ২৫ তম স্প্যান বসেছে। আগামী সপ্তাহে ২৬ তম স্প্যান বসতে যাচ্ছে।

তিনি বলেন, পদ্মা সেতুতে কাজ করছে এক হাজার চাইনিজ নাগরিক। এর মধ্যে ২৫০ জন ছুটিতে আছেন। দুই মাসের মধ্যে যদি করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হয় তাহলে চীনা নাগরিক অনুপস্থিতির প্রভাব পড়বে না।