আমাদের পাঠশালার-‘স্বপ্ন বোনার ১২ বছর’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আমাদের পাঠশালার-‘স্বপ্ন বোনার ১২ বছর’

আমাদের পাঠশালার-‘স্বপ্ন বোনার ১২ বছর’

আমাদের পাঠশালা স্কুলের ১২ বছর পূর্তি উপলক্ষে বর্ণিল আয়োজনে সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। এ সময় শিশু শিক্ষার্থীদের নাচে গানে মুখরিত ছিল অনুষ্ঠান স্থল।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে মিরপুর পল্লবী আমাদের পাঠশালা স্কুল প্রাঙ্গণ মাঠে 'স্বপ্ন বোনার ১২ বছর' প্রতিপাদ্যে এ আয়োজন করা হয়। এর আগে (১৫ ফেব্রুয়ারি) স্কুলটি ১২ বছরে পদার্পণ করে।

বিজ্ঞাপন

জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করে পাঠশালার শিক্ষার্থীরা। এরপর একে একে দলীয় নাচ, গান, পাপেট শো, কবিতা আবৃত্তি করে অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মন মাতিয়ে তোলে তারা।

বর্ণিল আয়োজনে আমাদের পাঠশালার একযুগ পূর্তি উদযাপন

এ সময় ছোট, বড়, মাঝারি ছেলে-মেয়েদের দৌড়, বিস্কুট খেলা, অংক দৌড়সহ ১৮টি ক্যাটাগরিতে মোট ৫৪ জন বিজয়ী শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, 'আমরা আশা করি, এই স্কুল বহু বছর ধরে আরো অনেক শিশু গড়ে তুলবে। এমন‌ স্কুল আরো প্রতিষ্ঠিত হবে ঢাকা শহরে। এই অনুষ্ঠান করতে গিয়ে আজ জায়গা স্বল্পতার কারণে যে সমস্যা হচ্ছে ভবিষ্যতে তা আর হবে না। ঢাকা শহরে বড় বড় মাঠ হবে যেখানে ছেলে মেয়েরা খেলতে পারবে, অনেক লাইব্রেরি হবে যেখানে তারা বই পড়তে পারবে, নাচের স্কুল হবে গানের স্কুল হবে।’

পরিবেশন হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের

আমাদের পাঠশালার পরিচালক আবুল হাসান রুবেল বলেন, আজকের এই দিনে যারা অনুষ্ঠান উপভোগের জন্য উপস্থিত হয়েছেন সকলের প্রতি অভিনন্দন জানাই। কৃতজ্ঞতা জানাই যাদের সহায়তায় আমাদের পাঠশালা এতদিন ধরে চলতে পেরেছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গণসংহতি আন্দোলনের সভাপতি জোনায়েদ সাকি, প্রতিষ্ঠাতা সদস্য আহমেদ কামাল, ইউপিএল এর পরিচালক মাহমুদ মহিউদ্দিন, আমাদের পাঠশালার ট্রাস্টি বোর্ডের সদস্য অমল আকাশ, প্রতিষ্ঠাতা সদস্য কৃষ্ণকলি, চিত্রশিল্পী ও ট্রাস্টি বোর্ডের সদস্য তাসলিমা আখতার।

পুরস্কার হাতে বিজয়ীরা

উল্লেখ্য, ২০০৭ সালে বঞ্চিত শিশুদের জন্য মানসম্মত মানবিক শিক্ষা এমন স্লোগানকে সামনে রেখে ২০০৭ সালে প্রতিষ্ঠা লাভ করে ‌'আমাদের পাঠশালা'। স্কুলটিতে প্রথম শ্রেণি থেকে থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনার সুযোগ পায় শিক্ষার্থীরা। পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদেরকে নাচ, গান, আবৃত্তি, ছবি আঁকাসহ সৃজনশীল বিভিন্ন বিষয়ে শিক্ষা দেয়া হয়।