একুশের দুপুরেও ফাঁকা বইমেলা চত্বর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মেলা নেই তেমন দর্শনার্থীর উপস্থিতি, ছবি: বার্তা২৪.কম

মেলা নেই তেমন দর্শনার্থীর উপস্থিতি, ছবি: বার্তা২৪.কম

আজ একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। দিবসটি উপলক্ষে সকাল ৮টা থেকেই শুরু হয় অমর একুশে বই মেলা। সকাল থেকে মেলা শুরু হলেও নেই তেমন দর্শনার্থীর উপস্থিতি। তবে কর্তৃপক্ষ বলছেন সময়ের সঙ্গে সঙ্গে বই প্রেমীদের উপস্থিতি বাড়বে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সরজমিনে দেখা যায়, পূর্বের দেওয়া ঘোষণা অনুযায়ী সকাল থেকে দর্শনার্থীদের জন্য মেলার গেট খুলে দেওয়া হয়। যথা সময়ে স্টলগুলোও খোলা হয়। তবে অন্যান্য বছরে তুলনায় এ বছর দর্শনার্থীদের উপস্থিতি অনেক কম।

বিজ্ঞাপন
ক্রেতাশূণ্য স্টল

পাঠক সমাবেশের প্রধান অর্থ ইনচার্জ রাসেল বার্তা২৪.কমকে জানান, গত বছর এই সময়ের তুলনায় আজকে দর্শনার্থীদের সংখ্যা খুবই কম। উপস্থিতির সংখ্যা কম হলে স্বাভাবিকভাবে বই বিক্রি কম হবে। বেলা দুইটার পরে ক্রেতার উপস্থিতির ব্যাপরটা ভালোভাবে বোঝা যাবে।

কয়েকটি স্টলে কথা বলে জানা যায়, আজ শুক্রবার সে কারণে আজ বই বিক্রি বেশি হবে। সাধারণত শুক্রবার ও শনিবার বই বেশি বিক্রি হয়। তাছাড়া সরকারি ছুটির দিনে বই ভালো বিক্রি হয়।

দুপুরের পর মানুষের সংখ্যা বাড়বে বলে ধারণা করছে সংশ্লিষ্টরা

সোহরাওয়ার্দী উদ্যানের তথ্য কেন্দ্র থেকে জানা গেছে, সাধারণত ৩টা থেকে মেলা শুরু হয়। অন্যান্য শুক্রবার বেলা ১১টা থেকে শুরু হয়। আজ ২১ ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একারণে সকাল ৮টা থেকে মেলা শুরু হয়েছে।

তথ্য কেন্দ্র আরো জানায়, সকালে মানুষজন কম থাকলেও সময়ের সাথে সাথে মানুষের উপস্থিতি বাড়ছে। তবে বিকেলের দিকে বা দুপুরের পর থেকেই মানুষের সংখ্যা অনেক বাড়বে বলে ধারণা করা হচ্ছে। সকালে যারা শহীদ মিনারে ফুল দিতে এসেছিল তাদের কিছু অংশ মেলায় এসেছে।