করোনা: ৫ বাংলাদেশির অবস্থা জানালেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

একে আব্দুল মোমেন (বাঁয়ে) ও ভিভিয়ান বালাকৃষ্ণান, ছবি: সংগৃহীত

একে আব্দুল মোমেন (বাঁয়ে) ও ভিভিয়ান বালাকৃষ্ণান, ছবি: সংগৃহীত

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনকে ফোন করে সিঙ্গাপুরে করোনা ভাইরাস আক্রান্ত পাঁচ বাংলাদেশির সর্বশেষ অবস্থা সম্পর্কে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণান।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় একে আব্দুল মোমেনকে ফোন করে তিনি জানান যে সিঙ্গাপুরে করোনা ভাইরাস আক্রান্ত পাঁচ বাংলাদেশির চিকিৎসা চলছে। তবে তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

বাংলাদেশিদের চিকিৎসার ব্যবস্থা করায় ধন্যবাদ জানিয়ে জবাবে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন তাকে বলেন, সিঙ্গাপুরের চিকিৎসা ব্যবস্থা অনেক উন্নত। সেখানকার চিকিৎসার ওপর আমাদের আস্থা রয়েছে।

পরে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, করোনা আক্রান্ত পাঁচ বাংলাদেশি সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কাজ করেন। তাদের মধ্যে ৩৯ বছর বয়সী এক শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক। তিনি আগে থেকেই কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। তার নিউমোনিয়া হওয়ার পর পরীক্ষা করা হলে করোনার অস্তিত্ব পাওয়া যায়।

এ পাঁচজনের চিকিৎসা ব্যয় সিঙ্গাপুর সরকার বহন করবে বলেও জানান একে আব্দুল মোমেন।

বুধবার রাজধানীর হোটেল কন্টিনেন্টালে ওআইসির বিস্তৃত সংস্কারের জন্য দ্বিতীয় বুদ্ধিদীপ্ত (ব্রেইনস্টর্মিং) অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

উল্লেখ্য, সম্প্রতি চীনের উহানে সর্বপ্রথম করোনা ভাইরাসের প্রকোপ দেখা দেয়। পরে এটি পুরো চীনে ছড়িয়ে পড়ে। এতে আক্রান্ত হয়ে চীনে এ পর্যন্ত দুই হাজারেরও বেশি লোকের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৫৭ জন। করোনা ভাইরাস এখন বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে।