২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক ঘেরাও বাম জোটের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ব্যাংকিং ও আর্থিক খাতে অনিয়ম, দুর্নীতি, লুটপাটের প্রতিবাদে আগামী ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাম গণতান্ত্রিক জোট আয়োজিত 'ব্যাংকিং ও আর্থিক খাতে অনিয়ম, দুর্নীতি, লুটপাট- উত্তরণের পথ' শীর্ষক আলোচনা সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ।

বিজ্ঞাপন

কর্মসূচি ঘোষণা করে বজলুর রশিদ ফিরোজ বলেন, ব্যাংকিং ও আর্থিক খাতের এই সমস্যা জাতীয় সমস্যা। বাংলাদেশের দুর্নীতির বিরুদ্ধে আইন আছে কিন্তু বাস্তবতা নেই। দুর্নীতিবাজদের পৃষ্ঠপোষক যদি ক্ষমতায় থাকে তাহলে কিভাবে দুর্নীতি রোধ হবে। আন্দোলনের মাধ্যমে জনগণকে সচেতন করতে হবে।

তিনি আরো বলেন, ব্যাংকিং সেক্টরের আর্থিক নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান হলো বাংলাদেশ ব্যাংক। তাদের যতটুকু ক্ষমতা আছে তা কেনো প্রয়োগ করা হচ্ছে না। বাংলাদেশ ব্যাংকের শাসন ক্ষমতায় যারা আছেন তারা যেন সঠিকভাবে দায়িত্ব পালন করেন সেজন্যই আগামী ২৬ ফেব্রুয়ারি সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে আমরা জমায়েত হবো এবং বাংলাদেশ ব্যাংক ঘেরাও করে মিছিল করবো।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ইব্রাহিম খালেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রাশেদ আল মাহমুদ তিতুমীর, কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, গন সংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।