খুলনায় ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ২ সদস্য আটক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

খুলনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস ও ফলাফল জালিয়াতি চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে মো. সায়মন ইসলাম ও শাকিল মাহমুদ নামে দুজনকে আটক করেছে র র‍্যাব-৬।

সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-৬ এ তথ্য জানায়। দুটি পৃথক অভিযানে সায়মন ইসলাম ও শাকিল মাহমুদকে খুলনার খানজাহান আলী থানা ও সোনাডাঙ্গা থানা এলাকা থেকে আটক করা হয়।

বিজ্ঞাপন

র‍্যাব-৬ সূত্র জানায়, গোপন সংবাদের মাধ্যমে র‍্যাব জানতে পারে, খুলনা মহানগর এলাকায় এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্যগণ মোবাইলের মাধ্যমে ফেইসবুক আইডি ব্যবহার করে প্রশ্নপত্র ফাঁস এবং পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের গুজব সৃষ্টির মাধ্যমে অর্থ আত্মসাতের চক্রান্ত করছে।

খবর পেয়ে রোববার (২ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন শেরে বাংলা রোড সোলায়মান নগর এ কে এম নাছির উদ্দিন এর বাড়ি থেকে ভাড়াটিয়া মো. শাকিল মাহমুদকে আটক করা হয়। সে মোড়েলগঞ্জের সিংজোড় গ্রামের নুরুজ্জামানের ছেলে। তার কাছে থেকে ১টি ল্যাপটপ, ২টি মোবাইল ফোন ও ৩টি সীমকার্ড উদ্ধার করা হয়।

পরবর্তীতে রাত আনুমানিক ১টার দিকে মহানগরীর খানজাহান আলী থানাধীন গিলাতলা থেকে মো. সাইমন ইসলামকে আটক করা হয়। সে গিলাতলা পূর্ব ইসলামাবাদের সাইফুল ইসলামের ছেলে। তার কাছে ১টি মোবাইল ফোন ও ১টি সীমকার্ড পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি তৈরি করে ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের গুজব সৃষ্টি এবং বিভিন্ন পরীক্ষার্থীর নিকট থেকে অর্থ আত্মসাতের প্রাথমিক সত্যতার প্রমাণ পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদ্বয়কে খুলনা মহানগরীর সোনাডাঙ্গা এবং খানজাহান আলী থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।