উহান থেকে ফিরছি, শ্রদ্ধা-ভালোবাসা ও কৃতজ্ঞতা!

  করোনা ভাইরাস
  • ইমশিয়াত শরীফ, উহান থেকে
  • |
  • Font increase
  • Font Decrease

ইমশিয়াত শরীফ

ইমশিয়াত শরীফ

সুনশান, নিঃস্তব্দ, অন্ধকারময় শহর উহান থেকে ফিরছি; যেখানে করোনা ভাইরাসের উৎপত্তি। টানা ৮ দিন অবরুদ্ধ থাকার পর, অবশেষে ফিরছি আজ রাতে। নিজের দেশের মাটিতে। সমস্ত শুকরিয়া আল্লাহর কাছে। যিনি দয়া করেছেন, রহম করেছেন।

মাননীয় প্রধানমন্ত্রী আপনার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা এবং অশেষ কৃতজ্ঞতা। আপনার দ্রুত সিদ্ধান্তের কারণেই হয়তো আমরা ফিরতে পারছি। আপনি হাসি ফুটিয়েছেন আটকেপড়া অনেক বাংলাদেশি শিক্ষার্থীদের। স্বস্তি ফিরিয়ে দিয়েছেন তাদের মাঝে। তাদের পরিবারের বাবা-মা, আত্বীয়-স্বজনের চোখের পানি মুছে দিয়েছেন, এনে দিয়েছেন আনন্দ, আস্থা আর ভরসা। আবারও ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

করোনা ভাইরাসটি দিনের পর দিন ভয়াবহ আকার ধারণ করছে। মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। আজ পর্যন্ত ২১৩ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ৯ হাজার। মৃত্যুর সংখ্যা বাড়ার সাথে সাথে আমাদের বাংলাদেশিদের মাঝে আতঙ্ক-উদ্বেগ কাজ করছিলো। অবশেষে দেশে ফিরে যাবার সংবাদে স্বস্তি এনে দিলো সবার মাঝে। ধন্যবাদ এবং কৃতজ্ঞতা চীন সরকার এবং আমার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে, আমাদের নিয়মিত খোঁজ-খবর রাখার জন্য এবং সার্বিকভাবে সহযোগিতা করার জন্য।

অশেষ কৃতজ্ঞতা দেশবাসীর কাছে যারা আমাদের জন্য দোয়া করেছেন, সেই সাথে মিডিয়ার ভাইদের প্রতিও কৃতজ্ঞতা যারা আমাদের কষ্টের কথা দেশবাসীর কাছে তুলে ধরেছেন।

অসংখ্য বন্ধুবান্ধব, আত্বীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী ও সাংবাদিক বন্ধুরা দেশ এবং দেশের বাইরে থেকে এই বিপদে আমার খোঁজ-খবর নিয়েছেন, দোয়া করেছেন। সত্যি আমি অনেক অনেক কৃতজ্ঞ তাদের প্রতি। সেই সাথে দুঃখ প্রকাশ করছি, অনেকের মেসেজের উত্তর সময়মতো দিতে পারিনি।

ইমশিয়াত শরীফ
উহান, চীন।
৩১.০১.২০২০