অফিস টাইমে সিটি করপোরেশনের রাস্তা সংস্কার

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

অফিস টাইমে সিটি করপোরেশনের রাস্তা সংস্কার, ছবি: বার্তা২৪.কম

অফিস টাইমে সিটি করপোরেশনের রাস্তা সংস্কার, ছবি: বার্তা২৪.কম

অফিস টাইমে রাস্তার সংস্কারের কাজ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এতে করে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। ফলে বিপাকে পড়তে হচ্ছে অফিসগামী মানুষদের।

রোববার (২৬ জানুয়ারি) রাজধানীর শুক্রাবাদ এলাকায় এমন দৃশ্য দেখা যায়।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশেই এসময় রাস্তা সংস্কারের কাজ করা হচ্ছে বলে জানিয়েছে সংস্কারকর্মীরা।

ব্যস্তনগরী নামেই পরিচিত ঢাকা। ভোরের আলো ফুটলেই ভিড় বাড়তে থাকে এই শহরে। সবাই বেরিয়ে পরেন যার যার কর্মসংস্থানের উদ্দেশে। ধীরে ধীরে মানুষ আর যানবাহনে পূর্ণ হতে থাকে নগরী। আর সেই সাথে রাতের ফাঁকা রাস্তা পরিণত হয় যানজটের রাস্তায়।

নগরীতে বসবাস করা মানুষের কাছে সবচেয়ে ভয়াবহ একটি শব্দ। যানজটের কারণে প্রতিদিন নষ্ট হয় অগণিত কর্মঘণ্টা। অতিরিক্ত গাড়ির চাপ, যত্রতত্র পার্কিং, ট্রাফিক আইন না মেনে গাড়ি চালানো, সিগন্যাল না মানাসহ বিভিন্ন কারণে সৃষ্টি হয় এই যানজটের।

থেমে থেমে ও একপাশ দিয়ে যান চলাচল করার কারণে বেড়েছে যানজট

যানজটের আরেক কারণ সৃষ্টি হয়েছে রাস্তার সংস্কার কাজ। অফিস টাইমেই রাস্তার একপাশ বন্ধ রেখেই শুক্রাবাদে চলছে সিটি করপোরেশনের রাস্তার সংস্কার। থেমে থেমে ও একপাশ দিয়ে যান চলাচল করার কারণে বেড়েছে যানজট। এতে চরম ভোগান্তিতে পড়েছে অফিস, শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেশে বের হওয়া মানুষদের।

এসময় রাস্তা সংস্কারের কারণ জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক সংস্কারকর্মী জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তারা এ সংস্কার কাজ করছেন।

এদিকে এসময় রাস্তার সংস্কারকে অযৌক্তিক বলে মন্তব্য করেছেন ভুক্তভোগীরা।