রাজশাহী ক্যাডেট কলেজে ৩ দিনব্যাপী পুনর্মিলনী উৎসব

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

প্রাক্তন ক্যাডেটদের  সালাম গ্রহণ করেন নৌ-বাহিনী প্রধান

প্রাক্তন ক্যাডেটদের সালাম গ্রহণ করেন নৌ-বাহিনী প্রধান

রাজশাহী ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের নিয়ে তিন দিনব্যাপী ১৩তম পুনর্মিলনী উৎসব শুরু হয়েছে। শুক্রবার (১৭ জানুয়ারি) কলেজ প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ নৌ-বাহিনী প্রধান অ্যাডমিরাল এএমএমএম আওরঙ্গজেব চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানের পর একটি বর্ণাঢ্য র‌্যালি কলেজ প্রদক্ষিণ করে। পরে কলেজের প্যারেড গ্রাউন্ডে মার্চপাস্টে অংশ নেয় বর্তমান শিক্ষার্থীদের দু’টি দল এবং প্রাক্তন ক্যাডেটদের একটি দল।

বিজ্ঞাপন

এছাড়া বর্তমান শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে একটি নাট্য প্রদর্শন করেন। এরপর রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন নৌ-বাহিনী প্রধান এসএমএমএম আওরঙ্গজেব চৌধুরী।

বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন নৌ-বাহিনী প্রধান

তিন দিনব্যাপী উৎসবে পরিচিতি পর্ব, স্মৃতিচারণ, প্রীতি ফুটবল ম্যাচ ও প্রতিদিন সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন থাকছে। আগামী ১৮ জানুয়ারি বিকেলে সমাপনী পর্বের মধ্য দিয়ে তিন দিনব্যাপী উৎসবের পর্দা নামবে।

পুর্নমিলনী অনুষ্ঠানে কলেজের প্রায় পাঁচ হাজার প্রাক্তন ক্যাডেট, শিক্ষক-কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করছেন। অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, অনুষদ সদস্য এবং বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রাক্তণ ক্যাডেটদের সালাম গ্রহণ করেন নৌ-বাহিনী প্রধান

১৯৬৬ সালে প্রতিষ্ঠিত রাজশাহী ক্যাডেট কলেজ শিক্ষা, শৃঙ্খলা ও খেলাধুলায় উত্তরবঙ্গের একটি অনন্য শিক্ষা প্রতিষ্ঠান। এখান থেকে অধিকাংশ ক্যাডেট বাংলাদেশ সশস্ত্র বাহিনীতে যোগদান করেন। অনেকে মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়সহ দেশ ও বিদেশে নিজেদের যোগ্যতার প্রমাণ রাখছেন।