মেডিকেল শিক্ষার্থীদের ভিসা প্রাপ্তিতে যত্নবান পররাষ্ট্র মন্ত্রণালয়

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃৃহীত

ছবি: সংগৃৃহীত

বাংলাদেশে আগমনেচ্ছু বিদেশি শিক্ষার্থীদের ব্যাপারে সবসময় অত্যন্ত যত্নবান পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বাংলাদেশ সরকার।

মেডিকেল শিক্ষার্থীদের ভিসা প্রাপ্তি বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সম্পর্ক উইং -এর পরিচালক ড. সৈয়দ মুনতাসীর মামুন রোববার (১২ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে যে সমস্ত আগ্রহী শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ করে বাংলাদেশের প্রখ্যাত সরকারি ও বেসরকারি চিকিৎসা মহাবিদ্যালয়সমূহে অধ্যয়নের জন্য এসে থাকেন, তাদের ভর্তি, ভিসা সহজিকরণ এবং নিরাপত্তার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশসহ বিভিন্ন নিরাপত্তা বাহিনীর সাথে সর্বদা সকল প্রকারের সহযোগিতা প্রদান করে চলছে।

বিজ্ঞাপন

২০১৯-২০ সালের ভর্তি প্রক্রিয়া বর্তমানে চলমান রয়েছে। সকল দেশ হতে প্রাপ্ত সমস্ত আবেদনপত্র বর্তমানে যাচাই বাছাই ও মার্কস সমতাকরণসহ অন্যান্য কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান মেডিকেল শিক্ষার্থীদের ভিসা প্রাপ্তি বিষয়ে সম্পূর্ণ বানোয়াট, অবিবেচনাপ্রসূত এবং দুরভিসন্ধিমূলক প্রচারণা বিভিন্ন ওয়েব পোর্টালে প্রচার করছে।

এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হবার জন্য সকলকে অনুরোধ করা যাচ্ছে। উল্লেখ্য যে যাচাই-বাছাই সাপেক্ষে আগামী ৩১ জানুয়ারি ২০২০ তারিখ নাগাদ বিদেশি শিক্ষার্থীদের মেডিকেল ভর্তির প্রক্রিয়া শেষ হবার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য যে, ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবার পরই কেবল ভিসা প্রক্রিয়া শুরু করা হয়ে থাকে।