সৈয়দ মোয়াজ্জেম আলীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীর শোক

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

একে আব্দুল মোমেন (বাঁয়ে), সৈয়দ মোয়াজ্জেম আলী (মাঝে) ও শাহরিয়ার আলম, ছবি: সংগৃহীত

একে আব্দুল মোমেন (বাঁয়ে), সৈয়দ মোয়াজ্জেম আলী (মাঝে) ও শাহরিয়ার আলম, ছবি: সংগৃহীত

ভারতে বাংলাদেশের সাবেক হাইকমিশনার ও সাবেক পররাষ্ট্র সচিব সৈয়দ মোয়াজ্জেম আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এক শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

বিজ্ঞাপন

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এক শোক বার্তায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সৈয়দ মোয়াজ্জেম আলীর মৃতুতে জাতি একজন দক্ষ কূটনীতিককে হারালো। মুক্তিযুদ্ধে তার অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

আরো পড়ুন: কূটনীতিক সৈয়দ মোয়াজ্জেম আলী আর নেই

সৈয়দ মোয়াজ্জেম আলী সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

১৯৪৪ সালের ১৮ জুলাই তিনি সিলেটে জন্মগ্রহণ করেন। মোয়াজ্জেম আলী ১৯৬৮ সালে তৎকালীন পাকিস্তান পররাষ্ট্র সার্ভিসে যোগদান করেন। তিনি চাকরিজীবনে ফ্রান্স, ভুটান ও ইরানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, ওয়শিংটন ডিসি, পোল্যান্ড, সৌদি আরব, পাকিস্তান, পর্তুগাল, ইউনেস্কোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মিশনে তিনি দায়িত্ব পালন করেন।