ফের অনশনে রাজশাহী জুটমিল শ্রমিকরা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

দাবি আদায়ে ফের অনশনে বসেছে রাজশাহী জুটিমিল শ্রমিকরা, ছবি: বার্তা২৪.কম

দাবি আদায়ে ফের অনশনে বসেছে রাজশাহী জুটিমিল শ্রমিকরা, ছবি: বার্তা২৪.কম

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে দু’সপ্তাহ পর আবারও আন্দোলনে নেমেছেন রাজশাহীর জুটমিল শ্রমিকরা। রোববার (২৯ ডিসেম্বর) বেলা ৩টা থেকে জুটমিলের প্রধান ফটকের সামনে জড়ো হয়ে বিক্ষোভ ও অনশন কর্মসূচি পালন শুরু করেন তারা। সন্ধ্যা ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রমিকরা সেখানে অবস্থান করছিলেন।

শ্রমিকদের অভিযোগ, মজুরি কমিশনের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেয়া হলেও তা এখনো কার্যকর হয়নি। দাবি পূরণ না হওয়ায় রোববার থেকে আবার আমরণ অনশন কর্মসূচি পালন করবেন তারা। ঘোষিত ১১ দফা দাবি আদায়ে এবার জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখা হবে।

বিজ্ঞাপন

জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন, সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) সিদ্ধান্ত বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পি.এফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে এই বিক্ষোভ ও অনশন কর্মসূচি করছে পাটকল শ্রমিকরা।

এর আগে গত ১০ সেপ্টেম্বর দুপুর আড়াইটা থেকে রাজশাহী জুটমিল গেটের সামনে কাঁথা-বালিশ নিয়ে অনশন কর্মসূচি পালন শুরু করেন পাটকল শ্রমিকরা। পরে সরকারের পক্ষ থেকে তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেয়া হলে গত ১৩ ডিসেম্বর কেন্দ্রীয়ভাবে এই কর্মসূচি স্থগিত করা হয়।