‘বঙ্গবন্ধু সুবিচারের কথাই বলেননি পথও দেখিয়েছিলেন’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের আলোচনা সভা/ ছবি: বার্তা২৪.কম

মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের আলোচনা সভা/ ছবি: বার্তা২৪.কম

প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেছেন, বাংলাদেশকে নিয়ে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তবে বাংলাদেশ অনেক আগেই উন্নত রাষ্ট্রে পরিণত হতো। কিন্তু আমাদের দুর্ভাগ্য। তবে হতাশার কিছু নেই কারণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, দেশের মানুষ আজ সুবিচার পাচ্ছে। আদালতে মানুষের ভিড় দেখে তা বোঝা যায়। আর এই সুবিচার নিশ্চিত করার কথা বঙ্গবন্ধু বলেছিলেন। তিনি শুধু সুবিচারের কথাই বলেননি পথও দেখিয়েছিলেন।

বিজ্ঞাপন

শনিবার (২৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মশিউর রহমান বলেন, বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। এ দেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে হলে কৃষি ব্যবস্থার উন্নতি করতে হবে। আমাদের দেশে যারা কৃষক তাদের লোকসান সামলানোর সামর্থ্য কম। আর তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ক্ষেত্রে ভর্তুকির ব্যবস্থা করেছেন। এতে করে কৃষকরা উপকৃত হচ্ছেন। 

সভাপতির বক্তব্যে গাজী মো. দেলোয়ার হোসেন বলেন, জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়েছে। এটা আমাদের দুর্ভাগ্য। দেশের জাতীয় চার নেতাকেও নির্মমভাবে হত্যা করা হয়েছে। পৃথিবীর কোন ইতিহাসে নেই জেলের ভেতরে গিয়ে হত্যা করা হয়। যারা এ কাজ করেছে আমি তাদেরকে ধিক্কার জানাই।

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা এ দেশে স্বাধীন করেছেন। আমরা চাই মুক্তিযোদ্ধাদের বাড়ি তৈরিতে বিনা সুদে লোন দেওয়া হোক এবং মুক্তিযোদ্ধাদের জন্য একটা অঞ্চল করা হোক। আমার আরো একটি দাবি রয়েছে। সেটি হলো যখন দেশে কোনো মুক্তিযোদ্ধা বেঁচে থাকবেন না, তখন তাদের ছেলেমেয়েদেরকেও যেন সুবিধা দেওয়া হয়।

আলোচনা সভায় ড. মোস্তফা আলম মহিউদ্দিন, নজরুল ইসলাম বাবুল, ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।