এআরবির প্রেসিডেন্ট সাজ্জাত, সেক্রেটারি তুষার

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

এআরবির পুর্ণাঙ্গ কমিটি, ছবি: বার্তা২৪.কম

এআরবির পুর্ণাঙ্গ কমিটি, ছবি: বার্তা২৪.কম

এটমিক রিপোর্টার্স বাংলাদেশ'র (এআরবি) প্রেসিডেন্ট, সেক্রেটারি ও অর্গানাইজিং সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে আরিফুল সাজ্জাত (চ্যানেল ২৪) ফয়েজ, আহমেদ খান তুষার (দৈনিক সংবাদ) ও সেরাজুল ইসলাম সিরাজ (বার্তা২৪)।

শুক্রবার (২৭ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্টুরেন্টে সংগঠনের ২০২০-২০২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার ও ইংরেজি দৈনিক নিউএজ'র সাবেক সিনিয়র রিপোর্টার মনজুরুল আহসান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

বিজ্ঞাপন

ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন রিশান নসরুল্লাহ (বাংলাভিশন), টেজারার হাসনাইন ইমতিয়াজ (দৈনিক সমকাল), অফিস সেক্রেটারি ইয়ামিন সাজিদ (দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড), ট্রেনিং এন্ড রিসার্চ সেক্রেটারি দেবাশীষ রায় (সময় টিভি), কমিউনিকেশন এন্ড পাবলিকেশন সেক্রেটারি ফেরদৌস আরেফিন (জিটিভি)।

কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন আবুল কালাম আজাদ (বিবিসি বাংলা), মুজাহিরুল হক (৭১ টিভি) ও মো. মাহফুজুর রহমান (যমুনা টিভি)।

নতুন কমিটির প্রেসিডেন্ট আরিফুল সাজ্জাত তাকে নির্বাচিত করায় সংগঠনের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, উন্নত জাতি গঠনে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারের বিকল্প নেই। স্বাস্থ্য, কৃষি কিংবা বিদ্যুৎ উৎপাদনে পরমাণু শক্তি নতুনমাত্রা যুক্ত করেছে। বিজ্ঞান, প্রযুক্তি ও পরমাণু খাতে ওয়াচডগের ভূমিকা পালন করবে এআরবি।

পরমাণু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে কর্মরত গণমাধ্যম কর্মীদের সংগঠন এআরবি ২০১৯ সালের ২৮ জুন আত্মপ্রকাশ করে। ৫ মাসের মাথায় নির্বাচনের মাধ্যমে পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।