রাত ১২টার মধ্যে পোস্টার-ব্যানার সরানোর নির্দেশ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

নির্বাচন ভবন

নির্বাচন ভবন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকার সব নির্বাচনী প্রচার সামগ্রী বৃহস্পতিবার রাত ১২টার আগে অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গত মঙ্গলবার ইসির উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিবকে পাঠানো চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। সেই নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) প্রচার সামগ্রী সরানোর শেষ দিন।

বিজ্ঞাপন

ইসির নির্দেশনায় বলা হয়, “আগামী ৩০ জানুয়ারি ২০২০ তারিখে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ২২ ডিসেম্বর সময়সূচি ঘোষণা করা হয়েছে (সময়সূচির প্রজ্ঞাপন পরিশিষ্ট-‘ক’)। সম্ভাব্য প্রার্থীগণের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেইট, তোরণ, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প থাকলে সেগুলো অপসারণ করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

এ লক্ষ্যে সম্ভাব্য প্রার্থীগণের উক্তরূপ নির্বাচনী প্রচারণা সামগ্রী থাকলে তা ২৬ ডিসেম্বর রাত ১২টার পূর্বে সংশ্লিষ্ট ব্যক্তিগণকে নিজ খরচে অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন নির্দেশ
প্রদান করেছেন। এ লক্ষ্যে সিটি কর্পোরেশনসহ বিভিন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশনা প্রদান প্রয়োজন।”

নির্ধারিত সময়ে উপযুক্ত প্রচারণা সামগ্ৰীসমূহ অপসারণ সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়নে সিটি কর্পোরেশনসহ বিভিন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে নির্দেশ প্রদানের জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা হলো।