মানুষের কল্যাণে এগিয়ে আসার আহ্বান সমাজকল্যাণমন্ত্রীর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

মানুষের কল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। তিনি বলেন, আসুন আমরা মানুষকে ভালোবাসি, মানুষের উপকার করি এবং মানুষের বিপদে আমরা নিজেদের এগিয়ে দেই।

বুধবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী-২০১৯ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ভালোবাসা দিলে ভালোবাসা মেলে। আমরা জানি ঘৃণার ক্ষমতা অসীম কিন্তু ভালোবাসার ক্ষমতা অসীমের চেয়েও অসীম। মানুষের জন্য ফেলা চোখের জল পৃথিবীর সকল জলের চেয়ে পবিত্র।

কারমাইকেল কলেজের প্রশংসা করে নুরুজ্জামান আহমেদ বলেন, কারমাইকেল কলেজ উত্তরবঙ্গের তথা গোটা বাংলাদেশের মধ্যে একটি ঐতিহ্যবাহী কলেজ। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে হাজারো ছেলেমেয়ে আলোকিত মানুষ হয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে আছে। কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা আগামী প্রজন্মকে যেভাবে উৎসাহ-উদ্দীপনা যোগাচ্ছে। তাতে বর্তমান শিক্ষার্থীরা এই উৎসাহে অনেক দূর এগিয়ে যাবে।

অনুষ্ঠানের কথা উল্লেখ করে তিনি বলেন, আজকের এই আয়োজন নতুন প্রজন্মকে আত্মপ্রত্যয়ে উজ্জীবিত হওয়ার পথে নতুন আলোর পথ দেখাবে বলে বিশ্বাস করি। আমি কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র হিসেবে এখানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা উল্লেখ করে সমাজকল্যাণমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী একের পর এক অসম্ভবকে সম্ভব করে দেশের জন্য এবং দেশের মানুষের জন্য সর্ব ক্ষেত্রে সফলতা এনে দিয়েছেন। তলাবিহীন ঝুড়ির মতো দেশকে তিনি দুর্গম শৃঙ্গের উচ্চতায় তুলেছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব এবং কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র মো. রেজাউল আহসান, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান, কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শেখ আনোয়ার হোসেন, কারমাইকেল কলেজের অধ্যাপক সুফি মোতাহার হোসেনসহ কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক রকিবুস সুলতান মানিকসহ কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সদস্যরা।

অনুষ্ঠানের এক পর্যায়ে প্রাক্তন শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। আলোচনা পর্ব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন উপস্থিত সবাই।