সিটি নির্বাচনে কাউন্সিলর পদে বিএনপির ১৩৪ ফরম জমা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সিটি নির্বাচনে বিএনপি নেতাদের মনোনয়ন পত্র জমা, ছবি: বার্তা২৪.কম

সিটি নির্বাচনে বিএনপি নেতাদের মনোনয়ন পত্র জমা, ছবি: বার্তা২৪.কম

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণের প্রথম দিনে বিএনপির মোট ১৩৪টি ফরম জমা পড়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন ৭৪টি এবং দক্ষিণ সিটি করপোরেশনে ৬০টি ফরম জমা পড়েছে।

বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হয়। এ মনোনয়ন ফরম আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিতরণ ও গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মোট ৭৪টি মনোনয়ন জমা পড়েছে। এর মধ্যে ১০টি সংরক্ষিত মহিলা আসনে এবং বাকি ৬৪টি কাউন্সিলর পদে জমা পড়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মোট ৬০টি মনোনয়ন জমা পড়েছে। এর মধ্যে ৫টি সংরক্ষিত মহিলা আসনে এবং বাকি ৫৫টি কাউন্সিল পদে জমা পড়েছে।

ঢাকা মহানগর বিএনপির উত্তর দপ্তর সম্পাদক এবিএম রাজ্জাক এবং-দক্ষিণ এর দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু বার্তা২৪.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার বার্তা২৪.কমকে বলেন, বিএনপি দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল। আমরা বিশ্বাস করি নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার কোনো পথ নেই। জাতীয় পর্যায় থেকে স্থানীয় পর্যায়ের সকল নির্বাচনে বিএনপি আগামীতেও থাকবে। সেই নির্বাচনে জনগণের সমর্থনে জাতীয়তাবাদী দল আবার ক্ষমতায় আসবে।

তিনি বলেন, জাতীয়তাবাদী দলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। আজ উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করছেন। যদি নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে ঢাকা সিটির সকল কাউন্সিলে বিএনপির প্রার্থীরা জয়যুক্ত হবেন।

প্রার্থী পছন্দের ক্ষেত্রে কী কী বিবেচনা করবেন জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই দলীয় সংগ্রাম, ত্যাগ, দলীয় প্রতিশ্রুতি, নেতাকর্মীদের প্রতি ভালোবাসা, দলের প্রতি দায়বদ্ধতা বিবেচনা করে আমরা মনোনয়ন দেব।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।