রাজশাহী-ঢাকা রুটে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

রাজশাহী রেলওয়ে স্টেশন, ছবি: বার্তা২৪.কম

রাজশাহী রেলওয়ে স্টেশন, ছবি: বার্তা২৪.কম

দুইদিন বন্ধ থাকার পর রাজশাহী-ঢাকা রুটের আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে।

শনিবার (২১ ডিসেম্বর) বিকেল থেকে বিরতিহীন বনলতা এক্সপ্রেস ও আন্তনগর সিল্কসিটি এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু করা হয়। আর সন্ধ্যা থেকে আন্তনগর পদ্মা এক্সপ্রেস ও ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের অগ্রিম টিকিটও পাচ্ছে যাত্রীরা।

বিজ্ঞাপন

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম জানান, গত দুই দিন রাজশাহী-ঢাকা রুটে সকল ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছিল। শনিবার থেকে তা স্বাভাবিক হয়েছে।

যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে তিনি জানান, ১ জানুয়ারি থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের টাইম শিডিউলে কিছুটা পরিবর্তন আসছে। এছাড়া পশ্চিমাঞ্চল রেলের ঢাকা-রাজশাহী রুটে চলাচলকারী প্রতিটি আন্তনগর ট্রেনের নতুন করে আসন বিন্যাস করা হচ্ছে। পরিবর্তন হচ্ছে বিভিন্ন ট্রেনের বগিসহ ইঞ্জিনেও।

পশ্চিমাঞ্চল রেলওয়ের ঢাকা-রাজশাহী রুটের বিরতিহীন আন্তনগর ট্রেন বনলতা এক্সপ্রেস, আন্তনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, আন্তনগর ট্রেন পদ্মা এক্সপ্রেস ও আন্তনগর ট্রেন এক্সপ্রেস চলাচল করছে। বর্তমানে এই সবকটি ট্রেনের র‌্যাকে পরিবর্তন আনা হচ্ছে। এর ফলে নতুন করে আন্তনগর ট্রেনগুলোর আসন বিন্যাস হচ্ছে। আসন বিন্যাস চূড়ান্ত হওয়ার পরই এই রুটের আগাম টিকিট বিক্রি শুরু হয়।