বিজয় দিবসে জাদুঘরে দর্শনার্থীর ঢল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিজয় দিবসে জাদুঘরে দর্শনার্থীর ঢল/ ছবি: বার্তা২৪.কম

বিজয় দিবসে জাদুঘরে দর্শনার্থীর ঢল/ ছবি: বার্তা২৪.কম

১৬ ডিসেম্বর। বাঙালি জাতির এক অবিস্মরণীয় গৌরবের দিন। দীর্ঘ নয় মাস যুদ্ধ শেষে ১৯৭১ সালের এই দিনে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসাবে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে আরেকটি রাষ্ট্রের আত্মপ্রকাশ হয়। আর এই বিজয়ের পথে রক্ত ঢেলেছেন ৩০ লক্ষ শহীদ। ২ লক্ষ মা-বোন হারিয়েছেন সম্ভ্রম। প্রতিবছরের ন্যায় গভীর শ্রদ্ধার সঙ্গে বিজয়ের এই দিনে গোটা দেশ জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে। বিজয় দিবস উপলক্ষে রাজধানীর শাহবাগে জাদুঘরে ঘুরতে এসেছেন অসংখ্য মানুষ। সকালে মানুষের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের সংখ্যা বাড়তে থাকে।

সরেজমিনে দেখা যায়, জাদুঘরের প্রবেশদ্বারে লম্বা লাইন। লাইনে বিভিন্ন বয়সে নারী, পুরুষ, শিশুসহ অসংখ্য মানুষ। কেউ এসেছেন পরিবার-পরিজন নিয়ে, কেউ এসেছেন প্রিয়জনকে সঙ্গে নিয়ে, কেউবা এসেছেন বন্ধু-বান্ধব নিয়ে। শিশুরা এসেছে বাবা-মায়ের সঙ্গে।

বিজ্ঞাপন

শ্যামলী থেকে পরিবার নিয়ে এসেছেন মাহামুদুর রহমান। তিনি বার্তা২৪.কম-কে বলেন, বছরের সব সময়ই কর্মব্যস্ত থাকতে হয়। সাপ্তাহিক যে ছুটি পাই তাতে অন্যান্য কাজে ব্যস্ত থাকতে হয়। রাষ্ট্রীয় বিভিন্ন প্রতিষ্ঠান বা অন্য কোন ঐতিহাসিক স্থানেও খুব বেশি যাওয়ার সুযোগ হয় না। আজ ১৬ ডিসেম্বর, বাঙালি জাতির এক গৌরবময় দিন। তাই পরিবার সঙ্গে নিয়ে জাদুঘরে ঘুরতে এসেছি।

প্রবেশদ্বারে নিরাপত্তার কাজে নিয়োজিত সহকারী প্লাটুন কমান্ডার মো. ইমান আলী বার্তা২৪.কম-কে বলেন, সাধারণত আজকের মতো এত দর্শনার্থী অন্য সময় হয় না। আজ বিজয় দিবস হওয়ার কারণে দর্শনার্থীর সংখ্যা বেশি হয়েছে। সকাল থেকে আজকে দর্শনার্থীর সংখ্যা বেশি ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের সংখ্যা বাড়ছে। সময়ের সঙ্গে সঙ্গে তা আরও বাড়তে পারে।