বিএনপি আসতেই হট্টগোল জাতীয় স্মৃতিসৌধে!

  • রুদ্র আজাদ, জাবি করেসপন্ডেন্ট, সাভার জাতীয় স্মৃতিসৌধ থেকে
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি আসতেই হট্টগোল জাতীয় স্মৃতিসৌধে

বিএনপি আসতেই হট্টগোল জাতীয় স্মৃতিসৌধে

সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) শীর্ষ নেতা কর্মীরা। তবে শ্রদ্ধা জানাতে এসব নেতারা আসার পরেই হট্টগোল শুরু করেন দলীয় নেতা কর্মীরা।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল দশটার দিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা নিবেদন করেন দলের নেতা কর্মীরা।

বিজ্ঞাপন

এ সময় পুরুষ কর্মীদের দ্বারা 'নিপীড়নের' শিকার হন একাধিক নারী কর্মী। পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ সদস্যদের। এছাড়া কর্মীদের ধাক্কায় পড়ে যান একাধিক নেতা। পরবর্তীতে পুলিশের সহায়তায় রক্ষা পান তারা।

দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা এ দলটি অনিয়মিত কিছু কর্মসূচির মধ্যে আবদ্ধ রেখেছেন নিজেদেরকে। তবে বিভিন্ন কর্মসূচিতে দলের শীর্ষ নেতাদেরকে ঘিরে হট্টগোল করে নেতার নজরে আসার 'চেষ্টা' করেন এসব কর্মীরা।

এদিকে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে বলেন, 'স্বাধীনতা যুদ্ধের মুল চেতনা ছিলো একটি গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করা। কিন্তু দুর্ভাগ্যের বিষয় আজ স্বাধীনতার ৪৯ বছর পরে এই দেশ থেকে সম্পুর্ণ গণতন্ত্র বিলীন হয়েছে। এই দেশে আজ মানুষের কোন অধিকার নেই, ভোটের অধিকার নেই ও গণতান্ত্রিক অধিকারগুলো সম্পূর্ণ হরণ করা হয়েছে।'

তিনি আরো বলেন, 'আমরা আজকের এই দিনে শপথ গ্রহণ করছি যে চেতনার পক্ষে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম সেই চেতনাকে সামনে নিয়ে সমস্ত জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্রকে মুক্তি করা হবে ও দেশকে মুক্ত করা হবে।'