দুর্নীতিবাজদের সম্পদ জনগণের: দুদক চেয়ারম্যান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি করে দুর্নীতিবাজরা যে অর্থ সম্পদের মালিক হয়েছেন, সেই অর্থ সম্পদ জনগণের।

তিনি বলেন, অবৈধ উপায়ে আয় করা জনগণের সম্পদ দেশে বিদেশে যেখানেই থাকুক না কেনো সেগুলো দেশে ফিরিয়ে আনা হবে। আর এসব সম্পত্তি নিয়ে কাউকে শান্তিতে থাকতে দেওয়া হবে না। দুর্নীতির সম্পদ নিয়ে তারা যেখানেই থাকুন না কেনো তাদের পিছে থাকবে দুর্নীতি দমন কমিশন। অবৈধ সম্পদ নিয়ে কাউকে শান্তিতে থাকতে দেওয়া হবে না।

বিজ্ঞাপন

সোমবার (৯ ডিসেম্বর) সকাল ৯টা ৪৫ মিনিটে সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৯ উদ্বোধনকালে এ কথা বলেন। দুর্নীতি একটি বৈশ্বিক সমস্যা। সারা বিশ্বের মতো বাংলাদেশেও এই সমস্যা রয়েছে। তাই সারা বিশ্বের সঙ্গে বাংলাদেশেও ঘটা করে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে আজ।

উদ্বোধন শেষে দুদকের চেয়ারম্যানসহ সংস্থাটির সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের সামনে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা, বিএনসিসি, স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, আজকের এই দিনে আসুন আমরা শপথ করি, আমরা কেউ দুর্নীতি করবো না। দুর্নীতি প্রতিরোধে সর্বদা যার যার অবস্থানে সতর্ক থাকবো।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশে একযোগে মানববন্ধন করা হচ্ছে। সকাল ১০টায় শুরু হওয়া এ মানববন্ধন শেষ হয় দশটা ৪৫ মিনিটে। জনদুর্ভোগের কথা চিন্তা করে এবার কোন র‍্যালি করার সিদ্ধান্ত নেয়নি দুর্নীতি দমন কমিশন।