বঙ্গমাতার সমাধিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধার্ঘ

  • নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

শ্রদ্ধা নিবেদন করেন বশেফমুবিপ্রবি উপাচার্য/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

শ্রদ্ধা নিবেদন করেন বশেফমুবিপ্রবি উপাচার্য/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ১১টায় রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গমাতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ সেখানে কিছু সময় দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

বিজ্ঞাপন

এরপর ১৯৭৫ সালে ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ সব শহীদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে প্রার্থনা করা হয়।

এ সময় উপাচার্য ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, সহধর্মিণী হিসেবে নয়, সহকর্মী হিসেবে আজীবন প্রিয়তম স্বামী শেখ মুজিবুর রহমানের ছায়াসঙ্গী ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি ইতিহাসের কালজয়ী মহানায়ক শেখ মুজিবের অনুপ্রেরণাদায়ী হয়ে পাশে ছিলেন।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে সপরিবারে তাদের হত্যা করে স্বাধীনতাবিরোধীরা। বাঙালি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে বঙ্গমাতার অবদান রয়েছে। ধূপের মতো নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তিসংগ্রামে ভূমিকা রেখেছেন এই মহীয়সী নারী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আব্দুর রেজ্জাক, সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. এ এইচ এম মাহবুবুর রহমান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান ড. মুহম্মদ শাহজালালসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।