জাবি ভিসি একজন নির্লজ্জ মহিলা: আব্দুর রব

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি একজন নির্লজ্জ মহিলা। তিনি টাকা দিয়ে ছাত্রলীগের গুন্ডা ভাড়া করে সাধারণ ছাত্রদের ওপর হামলা করেছেন। তার যদি লজ্জা থাকতো তাহলে এতক্ষণে পদত্যাগ করত।

বুধবার (১৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, ‘ছাত্র রাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা চুরি হয়ে গেছে, এই দেশ আর দেশ নেই, দেশের গণতন্ত্র নেই, সব চুরি হয়ে গেছে ।

রব বলেন, দেশ এখন স্বৈরশাসকে পরিণত হয়েছে। স্বৈরাচার দুই প্রকার, বর্তমান সরকার হল সিভিল স্বৈরাচার। ৩০ তারিখের ভোট যে সরকার ২৯ তারিখ রাতেই করে এরকম স্বৈরাচার পৃথিবীতে আর নাই। এই দেশ আর দেশ নেই, দেশের সব চুরি হয়ে গেছে।

তিনি আরও বলেন, আজকে যে আমরা বাংলায় কথা বলছি এটা ছাত্ররাজনীতির ফসল। আমরা যে স্বাধীন দেশে বসবাস করছি এটাও ছাত্ররাজনীতির ফসল। এই সরকারের আমলে আমাদের দেশের মেধাবী ছাত্র সমাজ চাকরি পাচ্ছে না। চাকরি পাচ্ছে হাতুড়ি লীগ, টর্চার লীগ, যারা ক্যাম্পাসে সন্ত্রাসী করে বেড়ায়, ছাত্র খুন করে তারা। এই সরকার চাকরির যোগ্যতা চায়, যারা টর্চার করতে পারে, গুম করতে পারে, চাঁদাবাজি করতে পারে, দখলবাজি করতে পারে তাদের চাকরি দেওয়া হয়। আমরা এই বাংলাদেশ পাওয়ার জন্য যুদ্ধ করে দেশ স্বাধীন করিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মাহমুদুর রহমান মান্না, প্রফেসর দিলারা চৌধুরী, আমানুল্লাহ আমান, শফিউল বারী বাবু, ডাকসুর বর্তমান ভিপি নুরুল হক নুরসহ অন্যান্যরা।