ডাকসুর ভিপি ছিলাম, কিন্তু একদিনও ক্লাস করিনি: মান্না

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, 'আমি দুই দুইবার ডাকসুর ভিপি ছিলাম। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ে একদিনও ক্লাস করিনি।' বুধবার (১৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, 'ছাত্র রাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ' শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, বিগত দিনে যারাই ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছে তারা কেউ কখনো চাকরি করেননি। আমিও ভিপি ছিলাম কিন্তু চাকরি করিনি। ছাত্রজীবন থেকেই রাজনীতি করতাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই দুইবার নির্বাচিত ভিপি ছিলাম কিন্তু একদিনও ক্লাস করিনি। প্রতিদিনই রাজনৈতিক কাজে বিভিন্ন জায়গায় প্রোগ্রাম করেছি। আজকে এই থানায়, কালকে অন্য থানায় এভাবে সময় পার করেছি ক্লাস করতে পারিনি।

বিজ্ঞাপন

নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না আরো বলেন, বর্তমান বাংলাদেশ সরকার যে দুর্নীতি, মানুষের উপর অত্যাচার শুরু করেছে এর হাত থেকে রক্ষা পেতে ছাত্রদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। ছাত্ররা যদি পেঁয়াজের দাম বৃদ্ধিতে আন্দোলন করতে পারে, ধানের দাম কমায় মিছিল করতে পারে, তাহলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে কেনো তারা আন্দোলন করতে পারেনা। যে সরকার পেঁয়াজের দাম কমাতে পারেনা, রাস্তায় সড়ক দুর্ঘটনা কমাতে পারেনা, দুধ বিক্রেতারা দাম না পাওয়ায় রাস্তায় ফেলে দিচ্ছে তাহলে এই সরকার আমাদের কি কাজে আসছে। আমরা দ্রুত এ সরকারের অপসারণ চাই।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, আ,স,ম আব্দুর রব, প্রফেসর দিলারা চৌধুরী, আমানুল্লাহ আমান, শফিউল বারী বাবু, ডাকসুর বর্তমান ভিপি নুরুল হক নুর সহ অন্যান্যরা।