জরুরি ভিত্তিতে হেলিকপ্টারে ভোলায় পাঠানো হলো বিজিবি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ভোলায় বিজিবি মোতায়েন, ছবি: সংগৃৃহীত

ভোলায় বিজিবি মোতায়েন, ছবি: সংগৃৃহীত

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে নামছে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)। জরুরি ভিত্তিতে সেখানে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

দ্রুত সময়ে ঘটনাস্থলে পৌঁছানোর জন্য এক প্লাটুনকে হেলিকপ্টারযোগে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২০ অক্টোবর) দুপুরে বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন বিজিবি মুখপাত্র শরিফুল ইসলাম।

তিনি বলেন, 'ভোলায় উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।'

এছাড়া সেখানকার আইনশৃঙ্খলা রক্ষায় এক প্লাটুন কোস্ট গার্ড মোতায়েন করা হয়েছে। কোস্ট গার্ডের মিডিয়া উইং এর কর্মকর্তা হায়াত ইবনে সিদ্দিক বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন।

বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'ভোলায় যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। সেখানকার পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ অন্য বাহিনীর সদস্যরাও কাজ করছেন।'

তিনি বলেন, 'এ ঘটনায় যারা জড়িত, তদন্ত করে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। আইনে যেভাবে আছে তাদের সেভাবেই ব্যবস্থা গ্রহণ করা হবে।'

এদিকে, রোববার (২০ অক্টোবর) সাড়ে ১১টার দিকে ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষ হয়েছে। এতে চার জন নিহত হয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন কমপক্ষে শতাধিক।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্ম বিষয়ে আপত্তিকর মন্তব্য করায় শনিবার (১৯ অক্টোবর) উপজেলার কাচিয়া ইউনিয়নের বিপ্লব নামের এক যুবককে আটক করে বোরহানউদ্দিন থানা পুলিশ। বিপ্লবের বিচারের দাবিতে রোববার (২০ অক্টোবর) সকাল ১১টার দিকে উপজেলার বোরহানউদ্দিন হাই স্কুল মাঠে পূর্বঘোষিত একটি সমাবেশের ডাক দিয়েছিল স্থানীয় জনতা।

আরও পড়ুন: ভোলায় পুলিশ-জনতার সংঘর্ষ: নিহত ৪, আহত শতাধিক