খুলনায় পেট-বুক জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর .কম, খুলনা
  • |
  • Font increase
  • Font Decrease

পেট-বুক জোড়া লাগানো জমজ শিশুর জন্ম খুলনায়

পেট-বুক জোড়া লাগানো জমজ শিশুর জন্ম খুলনায়

খুলনায় পেট ও বুক জোড়া লাগানো জমজ ছেলে শিশুর জন্ম হয়েছে। এদের মধ্যে একজনের মলদ্বার নেই। আর অন্য শিশুটির একটি পা ও কোমরের নিচ থেকে শরীরের বাকি অংশ নেই। নবজাতক জমজ শিশুকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের (খুমেক) বিশেষ সেবা ইউনিটে (স্ক্যানু) ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকাল ৫টা ৪০ মিনিটে তাদের খুমেক হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে বিকাল ৪টায় নগরীর আদ-দ্বীন হাসপাতালে শিশু দু’টি জন্মগ্রহণ করে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ জুলাই) খুমেক হাসপাতালে সূত্রে জানা যায়, বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার কাচনা গ্রামের বাসিন্দা মো. ইমনের স্ত্রী ফাতেমা বেগমকে নগরীর আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার বিকালে সিজারের মাধ্যমে পেট ও বুক জোড়া লাগানো অবস্থায় জমজ ছেলে শিশুর জন্ম দেন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক শিশু দুইটি সম্পর্কে বিশেষ সেবা ইউনিট (স্ক্যানু) বিভাগের সহকারী রেজিট্রার ডা. নিরাপদ মলয় জানান, জমজ ছেলে শিশুর একজনের মলদ্বার নেই। আর অন্য শিশুটির একটি পা ও কোমরের নিচ থেকে শরীরের বাকি অংশ নেই।

তিনি বলেন, উন্নত চিকিৎসার মাধ্যমে এই জমজ শিশুর মধ্যে একজনকে বাঁচিয়ে রাখা সম্ভব হতে পারে। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে।