বরিশালে সড়ক দুর্ঘটনা

নিহতের সংখ্যা বেড়ে ৭, তদন্ত কমিটি গঠন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

বরিশাল-বানারীপাড়া সড়কে বাস-মাহিন্দ্রা (থ্রি হুইলার) মুখোমুখি সংর্ঘষের ঘটনায় আহত মো. তাঈম (৭) নামে এক শিশু মারা গেছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে হলো সাতজন।

উন্নত চিকিৎসার জন্য রাজধানীতে নিয়ে যাওয়ার পথে শিশুটি মারা যায়। তাছাড়া এই দুর্ঘটনায় তাঈমের মা পারভীন বেগম (৩৫) ইতোমধ্যে মারা গেছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় শিশুটির মৃত্যুর বিষয়টি জানান জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) মো. আমীনুল ইসলাম।

তিনি বলেন, দুঘর্টনায় আহতদের মধ্যে তিনজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হলে পথেই তাদের তাঈমের মৃত্যু হয়। সে বাবুগঞ্জের মাধবপাশার মো. মোখলেছুর রহমানের ছেলে।

দুর্ঘটনায় আহত আরো দুইজন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তিনি।

আহতদের চিকিৎসার খোঁজ খবর নিতে হাসপাতাল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। তাৎক্ষণিকভাবে নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার করে টাকা এবং আহতদের প্রত্যেকের পরিবারকে ১০ হাজার করে টাকা দিয়েছেন তিনি। পাশাপাশি আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক জানান, বাস-মাহিন্দ্রা (থ্রি হুইলার) মুখোমুখি সংর্ঘষের ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যদের আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির বাকি সদস্যরা হলেন- মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি, বিআরটিএর সহকারী পরিচালক, বরিশাল সিটি করপোরেশনের প্রতিনিধি, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের প্রতিনিধি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/22/1553263688423.jpg

বরিশাল মহানগর পুলিশের কমিশনার (অতিরিক্ত আইজি) মোশাররফ হোসেন বলেন, ঘটনার কারণ চিহ্নিত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এরই মধ্যে পুলিশ বাদী হয়ে বিমান বন্দর থানায় অভিযুক্ত দুর্জয় পরিবহনের চালক ও তার সহকারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এছাড়াও সড়কে বেপোরোয়া যানবাহন চলাচল রোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, শুক্রবার (২২ মার্চ) সকালে বরিশাল-বানারীপাড়া সড়কে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। এতে নিহতরা হলেন- বরিশালের কাশিপুর গণপাড়া এলাকার বাসিন্দা ইদ্রিস খানের ছেলে মাহেন্দ্র চালক সোহেল খান (২৯), যাত্রী নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের ইছাহাক আলী হাওলাদারের ছেলে খোকন হাওলাদার (৩০), বাকেরগঞ্জের দাড়িয়াল এলাকার ইউনুস শিকদারের ছেলে মানিক শিকদার (৩৫), ঝালকাঠির বাসিন্দা সুশান্ত হালদারের মেয়ে সরকারি বিএম কলেজের শিক্ষার্থী শীলা হালদার (২৪) এবং বাবুগঞ্জের মাধবপাশা এলাকার মো. মোখলেছুর রহমানের স্ত্রী পারভিন বেগম (৩৫) ও পিরোজপুর সদরের দুর্গাপুর এলাকার শাখায়েত সরদারের স্ত্রী মেহেরুন্নেছা বেগম (৪০)।

আরও পড়ুন: বাস-মাহিন্দ্রা মুখোমুখি সংঘর্ষে নিহত ৬