গ্রামীণ ব্যাংকের সাবেক ২ কর্মকর্তার ৭ বছর কারাদণ্ড

  • স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বরিশালে দুর্নীতি মামলায় গ্রামীণ ব্যাংকের রায়পাশা শাখার সাবেক ব্যবস্থাপকসহ দুই কর্মকর্তাকে ৭ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ৫ লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে ৬ মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) বরিশালের বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মো. মহসিনুল হক আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরিশাল সদর উপজেলার গ্রামীণ ব্যাংকের রায়পাশা শাখার সাবেক ব্যবস্থাপক মো. দেলোয়ার হাসান ও একই প্রতিষ্ঠানের সাবেক কর্মকর্তা মো. শাহ আলম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৬ জুলাই থেকে ওই বছরের ২৯ ডিসেম্বর পর্যন্ত গ্রামীণ ব্যাংকের সদর উপজেলার রায়পাশা শাখায় কর্মরত থাকা অবস্থায় আসামিরা গ্রাহকের ব্যাংকের জমাকৃত আমানত ৮ লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করে পরস্পর আত্মসাত করেন।

এ ঘটনায় ২০১২ সালের ৩ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে ওই দুই আসামির বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় দুর্নীতি আইনে একটি মামলা দায়ের করেন।

২০১৫ সালের ২৯ অক্টোবর দুদকের উপ-সহকারী পরিচালক মো. তানভীর আহমেদ আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতের বিচারক চারজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হলে এ রায় ঘোষণা করেন।