পটুয়াখালী-৩ আসনে নুরের জন্য বিএনপির সহযোগিতা নির্দেশনা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
  • |
  • Font increase
  • Font Decrease

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর/ছবি: সংগৃহীত

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর/ছবি: সংগৃহীত

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে গণসংযোগ ও সাংগঠনিক কাজে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরকে সহায়তা করতে স্থানীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছে বিএনপি। ২২ অক্টোবর বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা প্রদান করা হয়, যা প্রকাশ্যে আসে রোববার (২৭ অক্টোবর)।

চিঠিতে জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু ও সদস্য সচিব স্নেহাংশ সরকার কুট্টিকে জানানো হয়, নুরুল হক নুর বিভিন্ন সময়ে আওয়ামী শাসনের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এ কারণেই পটুয়াখালী-৩ আসনে তার রাজনৈতিক কর্মকাণ্ডে সহযোগিতা নিশ্চিত করতে স্থানীয় সংগঠনের সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশ সরকার কুট্টি জানান, কেন্দ্রীয় নির্দেশনার আলোকে সংশ্লিষ্ট নেতা-কর্মীদের অবহিত করা হয়েছে। এছাড়াও থানা, উপজেলা, পৌরসভাসহ অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনগুলোকেও নির্দেশনাটি দ্রুত জানানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পটুয়াখালী-৩ আসনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. হাসান মামুনের শক্ত অবস্থান থাকলেও নুরুল হক নুরও ওই আসনের অধিবাসী হওয়ায় আগামী নির্বাচনে তাকে জোটের মনোনয়ন দেয়া হতে পারে। এ বিষয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা মো. হাসান মামুন বলেন, "জোটের নেতাদের সমর্থন দিতে কেন্দ্র থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাতে ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কাজ করা যায়।"