ভোলার বোরহানউদ্দিনে ম্যাজিস্ট্রেট-পুলিশের উপর হামলা, আটক ১

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মা ইলিশ রক্ষায় অভিযানে ভোলার বোরহানউদ্দিন উপজেলার তেতুলিয়া নদীতে সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসানসহ পুলিশের উপর হামলা চালিয়েছে জেলেরা।

হামলায় এএসআই হেলাল আঘাতপ্রাপ্ত হয় ও একজন পুলিশ কনস্টেবল এর আঙুল ফেটে যায়।

বিজ্ঞাপন

রোববার (২৮ অক্টোবর) বিকালে তেতুলিয়া নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান চলার সময় হামলার ঘটনা ঘটে। এতে দুটি নৌকা জব্দ ও শাকিল নামক জেলেকে আটক করেছে পুলিশ। এসময় ২৫ জন হামলাকারী জেলে পালিয়ে যায়। পালিয়ে যাওয়া হামলাকারী জেলেরা উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের জয়া বেড়ীর মাথা মাছ ঘাট ও নয়নের খাল মাছ ঘাট এলাকার জেলে।

বোরহানউদ্দিনের সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান জানান, নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকারের অভিযোগের প্রেক্ষিতে আইন-শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত থাকা অবস্থায় ২টি নৌকায় প্রায় ২০-২৫ জন ব্যক্তিকে ইলিশ ধরতে দেখা যায়।

এদেরকে ধরতে সঙ্গীয় ৩ জন পুলিশ সদস্য ও নিরস্ত্র ৫ জন কর্মকর্তা-কর্মচারী মিলে তাড়া করার সময় পুলিশ সদস্যসহ আমাদের উপর আক্রমণ করে। পরবর্তীতে ২টা নৌকা জব্দ ও একজনকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তিকে পুলিশ হেফাজতে পাঠানো হয় এবং বেশিরভাগ অপরাধী পালিয়ে যাওয়ায় নিয়মিত মামলা দায়েরের জন্য উপজেলা মৎস কর্মকর্তাকে থানায় লিখিত অভিযোগ দেয়ার জন্য বলা হয়। জনস্বার্থে মা ইলিশ রক্ষায় উপজেলা প্রশাসন কর্তৃক এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য বোরহানউদ্দিন উপজেলার তেতুলিয়া নদীর গঙ্গাপুর ইউনিয়নের বেড়ীর মাথা নামক মাছ ঘাট ও নয়নের খাল মাছ ঘাট এলাকায় প্রকাশ্য মা ইলিশ বিক্রি হচ্ছে। প্রশাসনের কঠোর অভিযানেও নিয়ন্ত্রণ হচ্ছেনা দুটি মাছ ঘাটের জেলেরা। তবে নৌ বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয় সচেতন মহল।