নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগ মিছিল করলেই ব্যবস্থা: আইজিপি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

আইজিপি ময়নুল ইসলাম

আইজিপি ময়নুল ইসলাম

ছাত্রলীগ নিষিদ্ধ সংগঠন, তাদের কোনো রাজনৈতিক অধিকার নেই বলে মন্তব্য করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম বলেছেন, নিষিদ্ধ সংগঠন কোথাও মিছিল করার চেষ্টা করলে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৬ অক্টোবর) রংপুর মহানগর পুলিশের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে অতীত কার্যক্রম বিশ্লেষণ করে। অপছন্দ করার কারণে তাদের নিষিদ্ধ করা হয়নি।

তিনি বলেন, জুলাই বিপ্লবের মামলাগুলোকে দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের বিচারের আওতায় আনা হবে। জুলাই অভ্যুত্থানে কতিপয় বিপথগামী পুলিশ সদস্য জড়িত ছিল তাদেরকেও আইনের আওতায় আনা হচ্ছে। এরই মধ্যে বিভিন্ন মামলার আসামি ২১ জন পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ছাত্র-জনতার বিরুদ্ধে দায়ের হওয়া কোন মামলা থাকবে না বলেও জানান তিনি।

আইজিপি বলেন, দীর্ঘ পনের বছরে বৈধভাবে অস্ত্র নিয়ে অবৈধভাবে ব্যবহার করেছে ফ্যাসিস্ট শক্তি। সে অস্ত্র ব্যবহার হয়েছে নিরীহ জনগণের বিরুদ্ধে। নতুন করে অস্ত্র নীতিমালা তৈরি হচ্ছে যাতে কেউ জনগণের জানমাল নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। পুলিশকে তার পুরনো ইমেজ ফিরিয়ে আনতে এবং চলমান সংকট কাটাতে সবার সহযোগিতা চান তিনি।

সুধী সমাবেশে আরও উপস্থিত ছিলেন ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সারজিস আলমসহ পুলিশ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মতবিনিময় সভাশেষে মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে শহীদ ও আহতদের পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

এর আগে, সকালে পীরগঞ্জের বাবনপুরে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত শেষে পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন আইজিপি ময়নুল ইসলাম।