মির্জাগঞ্জে ঘূর্ণিঝড় দানার প্রভাবে ৭ ঘর বিধ্বস্ত, আহত ৩

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
  • |
  • Font increase
  • Font Decrease

ঘূর্ণিঝড় দানার প্রভাবে/ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় দানার প্রভাবে/ছবি: সংগৃহীত

পটুয়াখালীর মির্জাগঞ্জে ঘূর্ণিঝড় দানার প্রভাবে ৭টি ঘর সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়েছে এবং এ ঘটনায় ৩ জন গুরুতর আহত হয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে উপজেলার দেউলী গ্রামে এই ঘটনা ঘটে। প্রবল ঝড়ে গাছ উপড়ে পড়ে ঘরবাড়ি ধ্বংস হয়ে যায়। আহতরা বর্তমানে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

স্থানীয় ইউপি সচিব মো. মুনসুর হেলাল এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ক্ষতিগ্রস্তদের মধ্যে মো. সেলিম হাওলাদার, মো. আলমগীর সিকদার এবং মো. করিম মিয়ার ঘর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয়রা জানান, হঠাৎ প্রবল বৃষ্টির সাথে ঝড়ো বাতাস শুরু হলে ঘরবাড়ি ভেঙে পড়ে এবং মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, ঘূর্ণিঝড় 'দানা' বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং এটি আরও উত্তর দিকে অগ্রসর হচ্ছে। এর ফলে পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এর প্রভাবে মির্জাগঞ্জসহ উপকূলীয় এলাকায় ভারী বৃষ্টিপাত এবং দমকা হাওয়ার কারণে জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে।

মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বলেন, "আমরা ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য যথাযথ ব্যবস্থা নিচ্ছি এবং উপজেলা জুড়ে ৬০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।"