১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

চুয়াডাঙ্গায় তেলবাহী ট্রেনের ট্যাংকার লাইনচ্যুতির ঘটনার ১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে ট্রেন চলাচল শুরু হয়।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় উথলী রেলওয়ে স্টেশনের মাস্টার মিণ্টু কুমার রায়।

এর আগে, মঙ্গলবার রাত ১টার দিকে জীবননগর উপজেলার উথলী রেলস্টেশন পার হয়ে আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে তেলবাহী ট্রেনের ৮টি ট্যাংকার লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন বিভিন্ন যাত্রীবাহী ট্রেনের হাজারো যাত্রী। বিকল্প উপায়ে অসংখ্য যাত্রী গন্তব্যস্থলের উদ্দেশ্যে যাত্রা করতে দেখা যায়। এতে ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটে।

পরে আজ সকালে পাকশী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কার্যক্রম শুরু করে। লাইনচ্যুত ট্রেনের ট্যাংকারগুলো রেললাইনের পাশে সরিয়ে রেখে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। উদ্ধার কাজে সহযোগিতা করেন সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

উথলী রেলওয়ে স্টেশনের মাস্টার মিণ্টু কুমার রায় বলেন, বুধবার সকাল ৮টার দিকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছালে উদ্ধার কার্যক্রম শুরু হয়। ৪ ঘণ্টার চেষ্টায় তেলবাহী ট্রেনের ৮টি ট্যাংকার সরিয়ে রেললাইনের পাশে রেখে রেল যোগাযোগ স্বাভাবিক করা হয়েছে।

রেলওয়ে পাকশী বিভাগের পরিবহন কর্মকর্তা মনোয়ার হোসেন জানান, এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ইতোমধ্যে কর্তৃপক্ষের নির্দেশে ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।