গাইবান্ধায় পাটের গুদামে আগুন, ৩০ লাখ টাকার ক্ষতি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

গাইবান্ধায় পাটের গুদামে আগুন লেগে পুড়ে গেছে ৬'শ মণ পাট। যার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা। সিগারেটের আগুন থেকে এই আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে বিষয়টি মোবাইল ফোনে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন গাইবান্ধা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (এসও) নাসিম রেজা নিলু।

বিজ্ঞাপন

এর আগে সকাল ৮টার দিকে সদর উপজেলার কামারজানি ইউনিয়নের কামারজানি বাজারের আলহাজ্ব জহুরুল হকের পাটের গুদামে আগুন লেগে এ ক্ষয়ক্ষতি হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে আলহাজ্ব জহুরুল হকের পাটের গুদামে আগুন লাগে। আগুন লাগার বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয় এবং তারা আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়।

আগুনে ক্ষতিগ্রস্ত পাটের গুদামের মালিক জহুরুল আলীর ছেলে মিঠু হাজী মোবাইল ফোনে বার্তা২৪.কমকে বলেন, আমাদের গুদামে এক হাজার এক'শ মন পাট ছিলো। আগুনে বেশিরভাগ পাট পুড়ে গেছে। এতে আমাদের ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (এসও) নাসিম রেজা নিলু বলেন, সকালে স্থানীয়দের খবরে কামারজানিতে পাটের গুদামে আগুন লাগার খবর পাই। পরে ঘটনাস্থলে পৌঁছে আমাদের দুটি ইউনিটের আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি আগুন নেভাতে আড়াই থেকে তিন ঘণ্টার মতো সময় লাগে।

এসময় জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিড়ি অথবা সিগারেটের আগুন থেকে পাটের গুদামে আগুনের সূত্রপাত হতে পারে। আগুন লাগার প্রকৃত কারণ নিশ্চিত হতে আমরা কাজ করছি।