চাঁদপুরে ৪ প্রতিষ্ঠান ও ২ ব্যবসায়ীকে জরিমানা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

চাঁদপুরে ৪ প্রতিষ্ঠান ও ২ ব্যবসায়ীকে জরিমানা

চাঁদপুরে ৪ প্রতিষ্ঠান ও ২ ব্যবসায়ীকে জরিমানা

চাঁদপুরের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছেন জেলা টাস্ক ফোর্স। এসময় বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪ প্রতিষ্ঠান ও ২ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

সোমবার (১৪ অক্টোবর) বিকেলে জেলার মহামায়া বাজারে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার ও দুপুরে হাজীগঞ্জ বাজারে ডিমের আড়ৎদারকে ৪ হাজার টাকাসহ মোট ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিজ্ঞাপন

মহামায়া বাজারে মুদি দোকানে মূল্য তালিকা, গ্যাস সিলিন্ডারের দাম বেশি রাখা ও ক্রয় রশিদ দেখাতে না পারায় চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। অন্যদিকে দুপুরে হাজীগঞ্জ বাজারে ডিমের ক্রয়ের রশিদ দেখাতে না পারায় দুই আড়ৎদারকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান।

তিনি জানান, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজারের বিভিন্ন কাঁচাবাজার ও ডিমের আড়তে মোবাইল কোর্ড পরিচালনা করা হয়। ডিম কেনার রিসিট না দেখাতে পারায় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এবং পরবর্তীর জন্য সতর্ক করা হয়েছে। এছাড়া বাজারের বিভিন্ন সবজি ব্যবসায়ীদেরকে দাম নিয়ন্ত্রণ রাখার জন‍্য সতর্ক করা হয়।

জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন জানান, বাজারে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ রাখতে টাস্ক ফোর্সের এমন অভিযান অব্যাহত রাখা হবে। প্রাথমিকভাবে ব্যবসায়ীদের সতর্ক করা হচ্ছে।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক নূর হোসেন রুবেল, জেলা মার্কেটিং অফিসার মাসুদ রানাসহ টাস্ক ফোর্স কমিটি সদস্যবৃন্দ।