দুদক সংস্কারে মেইলে পাঠানো যাবে পরামর্শ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশন (দুদক) সংস্কারে করণীয় সম্পর্কে জানতে জনগণের অভিজ্ঞতালব্ধ সুনির্দিষ্ট পরামর্শের আহ্বান জানিয়েছে দুদক সংস্কার কমিশন। আগামী ৩০ অক্টোবরের মধ্যে ই-মেইলে যে কেউ পরামর্শ পাঠাতে পারবেন।

মঙ্গলবার (১৪ অক্টোবর) এক সংবাদ বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, দুর্নীতি দমন কমিশনকে (দুদক) কার্যকর, স্বাধীন ও নিরপেক্ষ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় সংস্কার প্রস্তাবনার লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকার কর্তৃক গঠিত দুদক সংস্কার কমিশনে আগ্রহী সবার অভিজ্ঞতালব্ধ সুনির্দিষ্ট পরামর্শ জানানোর অনুরোধ করা যাচ্ছে। সংস্কারে করণীয় বিষয়ে পরামর্শ এই ঠিকানায় ([email protected]) ৩০ অক্টোবরের মধ্যে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার অনুমোদনক্রমে ‘দুর্নীতি দমন কমিশন সংস্কার কমিশন’ গঠন করা হয়।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের নেতৃত্বে দুর্নীতি দমন কমিশন সংস্কার কমিশনে সদস্য হিসেবে রয়েছেন— সাবেক কম্পট্রোলার ও অডিটর জেনারেল মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক মোবাশ্বের মোনেম, ইউনিভার্সিটি অব লন্ডনের অধ্যাপক মোস্তাক খান, ব্যারিস্টার মাহদীন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী ফারজানা শারমিন এবং শিক্ষার্থী প্রতিনিধি।

কমিশন ৩ অক্টোবর থেকে কার্যক্রম শুরু করেছে এবং সংশ্লিষ্ট সব মতামত বিবেচনা করে পরবর্তী ৯০ দিনের মধ্যে প্রস্তুতকৃত প্রতিবেদন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার কাছে হস্তান্তর করবে।