সৈয়দপুরে ঘন কুয়াশায় ২ ঘণ্টা বিমান চলাচল ব্যাহত

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুরে ঘন কুয়াশার কারণে বিমান চলাচল ব্যাহত হওয়ার ২ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে। এতে প্রায় দুই শতাধিক যাত্রী আটকা পড়েন।

রোববার (১৩ অক্টোবর) সৈয়দপুরে বিমানবন্দরে নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি বাংলাদেশ বিমান ও বেসরকারি কোম্পানির এয়ার এস্ট্রার দু'টি ফ্লাইট। এতে ওই দুটি ফ্লাইটের সৈয়দপুরগামী প্রায় ১২০ জন যাত্রীকে নিয়ে পুনরায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে যায়। পরে ঘন কুয়াশা কেটে যাওয়ার প্রায় ২ ঘণ্টা পর বিমান চলাচল স্বাভাবিক হয়।

বিজ্ঞাপন

সৈয়দপুর বিমানবন্দর সূত্রে জানা যায়, শিডিউল অনুযায়ী সকাল ৮টা থেকে সোয়া ৮টার মধ্যে বাংলাদেশ বিমান ও এয়ার এস্ট্রার ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সূচি ছিল। কিন্তু ভোর রাত থেকে সৈয়দপুরে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৩০০ মিটারের কম থাকায় ফ্লাইট দুটি অবতরণ না করে ঢাকায় ফিরে যায়।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, ভোর ৬টায় ঘন কুয়াশায় বিমানবন্দর রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৮০০ মিটার। কিন্তু পরবর্তী সময়ে দৃষ্টিসীমা কমতে থাকে। যা ৮টার দিকে দৃষ্টিসীমা ৩০০ মিটারে নেমে আসে। তবে সকাল ৯টার দিকে দৃষ্টিসীমা বেড়ে ৭০০ মিটারে উন্নীত হয়।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার এ কে এম বাহাউদ্দিন জাকারিয়া বলেন, ভোর থেকে ঘন কুয়াশা দেখা দেয় রানওয়েতে। সকাল ৮টার দিকে দৃষ্টিসীমা ৩০০ মিটারের কম থাকায় ফ্লাইট অবতরণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে বাংলাদেশ বিমান ও এয়ার এস্ট্রার ফ্লাইট দুটি সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ না করে ঢাকায় ফিরে যায়। পরে ঘন কুয়াশা কেটে যাওয়ায় সকাল ১০ টার পর বিমান চলাচল স্বাভাবিক হয়েছে।