আমরা গরিব মানুষ, কীভাবে মামলা চালাবো: প্রীতির মা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নিহত প্রীতি উড়ানের মা

নিহত প্রীতি উড়ানের মা

রাজধানীর মোহাম্মদপুরের শাহজাহান রোডের একটি বহুতল ভবন থেকে ফেলে প্রীতি উড়ান (১৫) নামের এক গৃহকর্মীকে হত্যার অভিযোগ উঠেছে। এই ঘটনায় ভবনের ৮ তলার ফ্ল্যাটের মালিক ও ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী-সন্তানদের আটক করেছে পুলিশ। তবে মামলা করতে নারাজ ভুক্তভোগীর পরিবার। নিহত প্রীতির মায়ের ভাষ্য, ‘আমরা গরিব মানুষ, মামলা করে কীভাবে চালাবো!’

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর থানার সামনে প্রীতির মা নমিতার সঙ্গে কথা হলে তিনি এ সব কথা বলেন।

বিজ্ঞাপন

মামলার বিষয়ে জানতে চাইলে প্রীতির মা বার্তা২৪.কম-কে বলেন, 'আমরা কোনো মামলা করবো না।' কেন মামলা করবেন না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আমরা গরিব মানুষ! মামলা করে কীভাবে চালাবো!'

আপনার মেয়ে কীভাবে মারা গেল- এমন প্রশ্নে তিনি বলেন, জানালার গ্রিল ছিল না। তাই হয়ত পড়ে মারা গেছে।

পুলিশের গাড়িতে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক

থানা সূত্রে জানা গেছে, এ ঘটনায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক (৬৫) ও তার স্ত্রী তানিয়া খন্দকারের (৪৭) নামে একটি অবহেলাজনিত মৃত্যুর মামলা হয়েছে। সেই সঙ্গে আসামিদের পাঁচদিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মাহফুজুল হক ভূঁঞা। ওসি বলেন, অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে ৩০৪/ক ধারায় মামলা নেওয়া হয়েছে। আসামিদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এর আগে, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় ঢাকার মোহাম্মদপুরের শাহজাহান রোড এলাকায় একটি বহুতল ভবন থেকে ফেলে গৃহকর্মী প্রীতি উড়ানকে হত্যার অভিযোগ ওঠে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বিরুদ্ধে।

নিহত প্রীতি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিত্তিঙ্গা গ্রামের লুকেশ উড়ানের মেয়ে।