জাতীয় সৃতিসৌধে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার শ্রদ্ধা নিবেদন

  • স্টাফ করেসপন্ডেট, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মন্ত্রিসভার সদস্যদের নিয়ে স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী

মন্ত্রিসভার সদস্যদের নিয়ে স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী

টানা চতুর্থ মেয়াদে এবং পঞ্চমবারের মতো সরকার গঠন করে নবনির্বাচিত মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে শুক্রবার (১২ জানুয়ারি) বেলা ১১টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুক্তিযুদ্ধ ও শহীদ স্মরণে স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। পরে মন্ত্রিপরিষদের অন্যান্যরাও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার ৩৯ সদস্য শ্রদ্ধা নিবেদন করেন। 

বিজ্ঞাপন

এর আগে রীতি মেনে একই কর্সূচির আওতায় শুক্রবার সকাল ১০টায় নবনির্বাচিত মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি। এসময় তিনি প্রধানমন্ত্রী হিসেবে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নবনির্বাচিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে ফুল দেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। নবনিযুক্ত প্রতিমন্ত্রীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা


বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে সংবিধান অনুযায়ী মন্ত্রিসভার সদস্যদের শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভায় থাকা ২৫ জন পূর্ণমন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন। শপথের পরে তাদের মধ্যে দায়িত্ব বণ্টন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।