ঢাকা-৮: নৌকা ও ফুলের মালা ছাড়া এজেন্ট নেই অন্য প্রার্থীর

  ভোট এলো, এলো ভোট
  • রুহুল আমিন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনের সিদ্বেশ্বরী মহিলা কলেজের ১, ২ ও ৩ নম্বর কেন্দ্রে নৌকা ও ফুলের মালা ছাড়া অন্য কোনো প্রার্থীর এজেন্ট খুঁজে পাওয়া যায়নি।

রোববার (৭ জানুয়ারি) বেলা ১১টা থেকে ১২টার মধ্যে কেন্দ্রগুলোতে অবস্থান করে এ চিত্র পাওয়া যায়। আসনটিতে প্রার্থী আছেন মোট ১১ জন।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, সিদ্বেশ্বরী মহিলা কলেজের ১, ২ ও ৩ নম্বর কেন্দ্রের সবগুলো বুথেই আছেন নৌকা ও ফুলের মালার এজেন্ট। এসময় ২ নম্বর কেন্দ্রের ১ বুথে সোনালী আঁশ প্রতীকের প্রার্থী একজন এজেন্ট আছে বলে বার্তা২৪.কমকে জানায় কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার সাজ্জাদ হোসেন। তবে তাকে বুথে পাওয়া যায়নি।

ঢাকা-৮ আসনের ২ নম্বর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সাজ্জাদ হোসেন বার্তা২৪.কমকে বলেন, আমরা সকাল থেকেই এজেন্টদের কার্ড দেওয়ার জন্য বসে আছি। নৌকা ও ফুলের মালার এজেন্ট ছাড়া কেউ আসেনি। আসলে তাদেরও অনুমতি দিতাম। কিন্তু এজেন্ট হবার জন্য কেউ আমাদের কাছে আসেননি।

তিনি বলেন, আমাদের এখানে সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে প্রথম দুই ঘণ্টায় ৫০-৫৫টি ভোট পড়েছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়ছে।

৩ নং কেন্দ্রের একটি বুথের পোলিং অফিসার সুমন কুমার বার্তা২৪.কমকে, আমাদের এখানে দুজন প্রার্থীর এজেন্ট আছে। সাড়ে ১১টার মধ্যে আর কোন এজেন্ট এখানে আসেননি।

৩নং কেন্দ্রের প্রিসাইডিং অফিসার তৌহিদুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, সকাল থেকে বারোটা পর্যন্ত নৌকা ও ফুলের মালা ছাড়া অন্য কোন প্রার্থীর এজেন্ট আসেননি। আমাদের এখানে এখন পর্যন্ত ১ জন সোনালী আঁশ ও ও বাকি সব বুথে ফুলের মালা ও নৌকার এজেন্ট আছেন। কেন্দ্রটিতে সকাল বারোটা পর্যন্ত ৭.৮২ শতাংশ ভোট কাস্টিং হয়েছে বলে জানান তিনি।

এছাড়াও আসনটির ৮৯ নম্বর কেন্দ্র হাবিবুল্লাহ বাহার ইউনিভার্সিটি কলেজে গিয়েও নৌকা ও ফুলের মালা ছাড়া আর কোন প্রার্থীর এজেন্ট পাওয়া যায়নি। ১ থেকে ৫ পর্যন্ত সবগুলো বুথেই এই দুই প্রার্থীর এজেন্টকে দায়িত্ব পালন করতে দেখা যায়।

৮৯ নম্বর কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার এবিএম সাব্বির বার্তা২৪.কমকে বলেন, ১১ প্রার্থীর মধ্যে মাত্র ২ প্রার্থী এজেন্ট দিয়েছেন। বাকি প্রার্থীরা আমাদের কাছে এজেন্ট দেওয়ার জন্য আবেদন করেননি। ভোট ৮টায় শুরু হয়েছে, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। আমার ৮৯ নম্বর কেন্দ্রে প্রথম ঘণ্টায় ৪০টা ভোট পড়েছে।