যশোরে গুরুত্বপূর্ণ ২৭৫ কেন্দ্র, নিরাপত্তায় ১৬ হাজার সদস্য

  ভোট এলো, এলো ভোট
  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ৬টি আসনে ২৭৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচনে গোটা জেলায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে থাকবে ১৬ হাজার প্রশাসনিক কর্মকর্তা ও সদস্য। এর মধ্যে পুলিশ, আনসার, বিজিবি, সেনা সদস্য, ম্যাজিস্ট্রেটসহ গোয়েন্দা বাহিনীর সদস্যরাও রয়েছেন।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে যশোর পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে পুলিশ ও আনসার সদস্যদের ব্রিফিং শেষে সাংবাদিকদের এ কথা জানান পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

বিজ্ঞাপন

পুলিশ সুপার বলেন, যে কোনো মূল্যে ভোটের সুষ্ঠু পরিবেশ আমরা বজায় রাখবো। যদি কারো নির্বাচনী পরিবেশ বিঘ্নিত করার চিন্তা মাথায় থাকে তা কঠোর হস্তে দমন করা হবে। আমরা সর্বোচ্চ পেশাদারিত্ব ও নিরপেক্ষতার সাথে দায়িত্ব পালন করব।

তিনি আরও বলেন, যশোরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তারপরও বিভিন্ন অভিযোগের ভিত্তিতে জেলার ৮২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ২৭৫টি অতিগুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। গোটা যশোর জেলাকে নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হয়েছে। নির্বাচনে নিরাপত্তা দিতে ২৫০০ পুলিশ সদস্য, ১০ হাজার আনসার সদস্য, ৪৫০ বিজিবি সদস্য, সেনা সদস্য, ম্যাজিস্ট্রেটসহ গোয়েন্দা বাহিনীর ১৬ হাজার সদস্য নিয়োজিত থাকবে।

ব্রিফিংয়ে পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন, জেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান ও জেলা আনসার কমান্ডেন্ট সঞ্জয় সাহা, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোছাইনসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।