নড়াইলে মহান বিজয় দিবস পালিত হচ্ছে

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪
  • |
  • Font increase
  • Font Decrease

নড়াইলে মহান বিজয় দিবস পালিত, ছবি: সংগৃহীত

নড়াইলে মহান বিজয় দিবস পালিত, ছবি: সংগৃহীত

যথাযোগ্য মর্যাদায় নড়াইলে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত হচ্ছে।

রোববার (১৬ ডিসেম্বর) দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের আয়োজনে বিভিন্ন কর্মসূচি  গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা হয়। পরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন শেষে স্মৃতি সৌধ, গণকবর, বঙ্গবন্ধুর ম্যুরাল ও বধ্য ভূমিতে পুষ্পমাল্য অর্পণ, গণকবর জিয়ারত ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

 সকাল সাড়ে ৮ টায়  বীরশেষ্ঠ নূর মোহম্মদ স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয়।

সকালে স্মৃতিস্তম্ভে, গণকবর, বঙ্গবন্ধুর ম্যুরাল ও বধ্য ভূমিতে পুষ্পমাল্য অর্পণসহ বিভিন্ন কর্মসূচিতে জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পৌর মেয়র মোঃ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) কাজী মাহাবুবুর রশিদ, জেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা বিএনপি, নড়াইল প্রেসক্লাব, সরকারি বিভিন্ন দপ্তরসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠান।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, প্রীতি ভলিবল ও ফুটবল ম্যাচ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী।

অপরদিকে কালিয়া উপজেলা প্রশাসকের আয়োজনে শহীদ আব্দুস সালাম ডিগ্রী কলেজের মাঠে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে যথাযোগ্য মর্যাদায়। এসময় নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা, কালিয়া পৌরমেয়র ফকির মুশফিকুর রহমান, কালিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে লোহাগড়া উপজেলার মোল্যার মাঠে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে যথাযোগ্য মর্যাদায়। এসময় লোহাগড়া উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফকির মফিজুল ইসলাম, লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) প্রবীর কুমার বিশ্বাসসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।