রূপচর্চায় ফেস জেড স্টোন রোলার

  • লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌন্দর্যচর্চায় বিভিন্ন ধরণের উপাদান ও পণ্যের মধ্যে অন্যতম জেড ফেস স্টোন রোলার বা জেড স্টোন রোলার। এই রোলারটি তৈরি করা হয় জেড অথবা কোয়ার্টজ নামক পাথর থেকে। এই পাথরের দ্বারা ত্বকে ম্যাসাজ করা হলে লিম্ফ্যাটিকের নিঃসরণ বৃদ্ধি পায়। এর ফলে ত্বকে ইতিবাচক প্রভাব ও পরিবর্তন দেখা দেয়।

জেড স্টোন রোলার ব্যবহারের সুবিধা-

বিজ্ঞাপন

গুড হাউজকিপিং ইন্সটিটিউটের বিউটি ল্যাবের সিনিয়র কেমিস্ট সাবিনা ওয়াইজম্যান জানান, জেড পাথরের তৈরি রোলার ব্যবহারে ম্যাসেজিং ইফেক্ট পায় ত্বক।

যেমন- ত্বকের রক্ত চলাচল বৃদ্ধি, ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি, চোখের নিচের ও মুখের বিভিন্ন অংশের ফোলাভাব কমানো, ত্বকের বিভিন্ন অংশের ত্বকের রঙের অসামঞ্জস্যতা দূর করা, ত্বকের ফাইন লাইন (বলীরেখা) কমানো, ত্বকের ইলাস্টিসিটি বৃদ্ধি, ত্বককে ডিটক্সিফাইং করার মত দারুণ উপকারিতাগুলো মিলবে এই জেড ফেস স্টোন রোলার থেকে।

barta24

জেড স্টোন রোলার ব্যবহারের নিয়ম-

শুষ্ক ত্বকে জেড ফেস স্টোন রোলার ব্যবহারে খুব একটা সুবিধাজনক নয়। এর জন্য ত্বকের সাথে মানানসই ময়েশ্চারাইজার অথবা তেল ব্যবহার করতে হবে। পুরো মুখের ত্বকে ময়েশ্চারাইজার কিংবা তেল প্রয়োগ করে জেড ফেস স্টোন রোলার দিয়ে মুখের নিচের থেকে উপরের দিকে টান দিয়ে রোল করতে হবে। এতে করে ত্বকের উপরের দিকে চাপ পড়বে এবং রক্ত চলাচল ত্বরান্বিত হবে।