সাবেক এমপি সুবিদ আলী ও মৃণাল কান্তি দাসের দেশত্যাগে নিষেধাজ্ঞা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সাবেক এমপি সুবিদ আলী ও মৃণাল কান্তি দাসের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাবেক এমপি সুবিদ আলী ও মৃণাল কান্তি দাসের দেশত্যাগে নিষেধাজ্ঞা

কুমিল্লা -১ আসনের সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল মোহাম্মদ সুবিদ আলী ভূইয়া, তার স্ত্রী  মাহমুদা আখতার ও  ছেলে মেজর (অব:) মোহাম্মদ আলী,  মুন্সিগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য মৃণাল কান্তি দাস ও তার স্ত্রী নিলীমা দাসের দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত আস সামস জগলুল হোসেনের আদালত এই আদেশ দেন।

বিজ্ঞাপন

দুদকের উপপরিচালক রেজাউল করিম দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে এই আবেদন করেন।

সুবিদ আলীর আবেদন বলা হয় , মেজর জেনারেল মোহাম্মদ সুবিদ আলী ভূইয়া ও তার ছেলে মেজর (অব:) মোহাম্মদ আলীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারপূর্বক চাঁদাবাজি, লুটপাট, ঘুষ গ্রহণসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎপূর্বক নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে দেশে বিদেশে শত শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগটি অনুসন্ধানাধীন রয়েছে।

গোপন সূত্রে জানা যায় যে, অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তিগণ বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তারা বিদেশে পালিয়ে গেলে অনুসন্ধান কার্যক্রম দীর্ঘায়িত বা ব্যাহত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। তাই তাদের বিদেশ গমন রহিতকরণ একান্ত প্রয়োজন।

মৃণাল কান্তি দাসের আবেদনে বলা হয়, মৃণাল কান্তি দাস, সাবেক সংসদ সদস্য, মুন্সীগঞ্জ-৩ এর বিরুদ্ধে ১০ বছর সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাতপূর্বক নিজ নামে ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানাধীন রয়েছে।

অভিযোগসংশ্লিষ্ট আসামিরা অর্জিত সম্পত্তি হস্তান্তর করতঃ বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন মর্মে বিশ্বস্ত সূত্রে জানা যায়। অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা প্রদান করা একান্ত প্রয়োজন।