বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
  • |
  • Font increase
  • Font Decrease

বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন

বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন

যশোরের বেনাপোলের রঘুনাথপুরে বুদো সরকার ও আব্দুল্লাহ হত্যা মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। পাঁচ আসামির মধ্যে চার ভাই আছেন।

বিজ্ঞাপন

রোববার (২০ অক্টোবর) যশোরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম দুই আসামির উপস্থিতিতে এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন পিপি এম ইদ্রিস আলী।

সাজাপ্রাপ্তরা হলেন—বেনাপোলের রঘুনাথপুর গ্রামের চার ভাই নাসির উদ্দিন নছু, ফুলছদ্দিন ওরফে কটা, আলাউদ্দিন, গিয়াস উদ্দিন ও একই গ্রামের আব্দুল হামিদের ছেলে ঈমান আলী। এছাড়া এ মামলায় ওই চার ভাইয়ের বাবা আব্দুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৩ এপ্রিল রাতে বেনাপোলের রঘুনাথপুরে ব্যাপক ঝড় হয়। এতে রাস্তায় বিভিন্ন গাছ উপড়ে পড়ে। তা বিক্রি করে এর অর্থ এলাকার মসজিদের ফান্ডে জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়ে স্থানীয় দুই পক্ষের মধ্যে মতবিরোধ হয়।

২৪ এপ্রিল সকালে গাছের ডাল কাটতে আসেন ওই এলাকার নছু, আলাউদ্দিনসহ আরও কয়েকজন। এ সময় আরেক পক্ষ আব্দুল্লাহ, বুদোসহ অন্যরা এসে ওই গাছ কাটতে নিষেধ করে বলেন, ওই গাছ কেটে বিক্রি করে মসজিদের ফান্ডে দিবেন তারা। এ সময় নছু, আলাউদ্দিনরা বলেন, ‘ওই গাছ কি তোর বাপের। যা ইচ্ছে তা করবি।’ এরপর উভয়ের মধ্যে হাতাহাতি হয়।

একপর্যায়ে দুপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। আসামিরা ধারালো অস্ত্র দিয়ে আব্দুল্লাহ, বুদো, আজগার, সুমনসহ আরও কয়েকজনকে গুরুতর জখম করে। পরে স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যায় আবদুল্লাহ। পরে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে মারা যায় বুদোও। এ ঘটনায় নিহতদের স্বজনরা ক্ষুব্ধ হয়ে অভিযুক্ত আসামিদের তিনটি বসত বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় নিহত আব্দুল্লার ভাই আব্দুল খালেক বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় ওই ছয়জনসহ সালমান শাহ নামের আরেক যুবককে আসামি করে থানায় মামলা করেন। মামলাটি প্রথমে তদন্ত করেন পোর্ট থানার তৎকালীন এসআই দীন মোহাম্মদ। পরে তদন্তের দায়িত্ব পান এসআই শরীফ হাবিবুর রহমান। তিনি তদন্ত শেষে ওই সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলা বিচার চলাকালীন সালমান শাকে অব্যাহতি দেওয়া হয়। অপর ছয়জনের বিরুদ্ধে চার্জগঠন হয়।

আজ রোববার এ মামলার রায় ঘোষণার দিনে দুই আসামি আলাউদ্দিন ও গিয়াস উদ্দিনের উপস্থিতিতে আদালত পাঁচজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড এবং একজনকে বেকসুর খালাস দেন।