অটোরিকশা চালক হত্যায় শেখ হাসিনার বিরুদ্ধে আরও এক মামলা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর শেরেবাংলা নগর থানাধীন এলাকায় শাহাবুদ্দিন নামে এক অটোরিকশা চালক হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১ জনের বিরুদ্ধে ঢাকার আদালতে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারহানা দিবা ছন্দার আদালতে মামলাটি করেন মো. আবুল কামাল নামে এক ব্যক্তি।

বিজ্ঞাপন

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে শেরেবাংলা নগর থানা পুলিশকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি ও র‌্যাবের সাবেক মহাপরিচালক হারুন-অর-রশীদ, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান ও যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

বাদী পক্ষের আইনজীবী মো. লিটন মিয়া এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, কোটা সংস্কার আন্দোলনের সময় গত ৫ আগস্ট সন্ধ্যা অনুমান ৭টা ১৫ মিনিটের দিকে ভিকটিম তার পরিবারের সদস্যদের জন্য খাবার আনতে গেলে শেরেবাংলা নগর থানার সামনে পশ্চিম আগারগাঁও চৌরাস্তায় উঠার সময় পুলিশের ছোঁড়া গুলিতে ভিকটিম শাহাবুদ্দিন গুলিবিদ্ধ হয়। এরপর ঘটনাস্থলের রাস্তায় ভিকটিম লুটিয়ে পড়লে। ঘটনাস্থলের আশে পাশের লোকজন উদ্ধার করে ন্যাশনাল ইনষ্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে (এন আই এন এস) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 এ নিয়ে গত তিন দিনে শেখ হাসিনার বিরুদ্ধে ৪ টি হত্যা মামলা ও একটি অপহরণের মামলা দায়ের করা হয়েছে।