গাইবান্ধায় ৯ বছরের শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গাইবান্ধায় ৯ বছরের একটি শিশু ধর্ষণ মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে এই রায় দেন গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহমান। ৩৭ বছর বয়সী সাজাপ্রাপ্ত আসামির নাম আব্দুল আলিম (আঙ্গুর)। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার পারাইল গ্রামের মৃত আছাব আলীর ছেলে।

বিজ্ঞাপন

মামলার এজাহার, আদালতের নথিসূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৭ আগস্ট সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এক দোকান থেকে বাড়ি ফিরছিল নয় বছর বয়সী ওই শিশু। পথে আসামি আলিম শিশুটিকে ফুসলিয়ে নিজের বাড়িতে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে এবং বিষয়টি গোপন রাখতে ভয়ভীতিও দেখিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়। কিন্তু বাড়িতে গিয়ে শিশুটি গোপনাঙ্গের ব্যথায় কান্নাকাটি করলে একপর্যায় মেয়টির মা সম্পূর্ণ ঘটনা জানতে পারেন।

পরে এঘটনায় শিশুটির মা বাদী হয়ে আব্দুল আলিমকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরদিন পুলিশ ওই মামলায় আসামিকে গ্রেফতার করে। পরে সেসময়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীও দিয়েছিলেন আসামি আঙ্গুর।

সন্ধ্যায় রায়ের বিষয়টি মোবাবাইল ফোনে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের পাবলিক প্রোসিকিউটর (পিপি) শাহীন গুলশান নাহার মুনমুন। জানতে চাইলে এসময় তিনি বলেন, "দীর্ঘ সাক্ষী শুনানি ও প্রমাণাদি পর্যালোচনা শেষে আদালত অভিযুক্ত আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও করেছে।

মামলার আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. সিদ্দিকুল ইসলাম রিপু।