গৃহপরিচারিকার মৃত্যু: দম্পতির যাবজ্জীবন

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকার মতিঝিল থানা এলাকায় শিল্পী বেগম নামে এক গৃহপরিচারিকার মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় এক দম্পতির যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

এ দণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। আসামিরা হলেন, নজরুল ইসলাম ও তার স্ত্রী রাবেয়া আক্তার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ মে) ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে তাদের জামিন বাতিল করে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। সংশ্লিষ্ট আদালত বেঞ্চ সহকারী আরিফুল ইসলাম রায় ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, ভিকটিম শিল্পী বেগম উত্তর কমলাপুর কবি জসিম উদদীন রোডে মতিঝিল থানা এলাকার আসামি নজরুল ইসলামের বাসায় গৃহপরিচারিকার কাজ করতেন। ২০০৬ সালের ২২ ফেব্রুয়ারি ভিকটিমের মা অজ্ঞাতপরিচয়ের ফোনকলের মাধ্যমে জানতে পারেন, তার মেয়ে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। সংবাদ পাওয়ার পর তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখতে পান, তার মেয়ে গুরুতর যখম অবস্থায় ভর্তি রয়েছে।

তিনি জানতে পারেন, আসামিরা ঘরের দরজা আটকে ভিকটিমকে লোহার রড ও লাথি দিয়ে মাথায় গুরুতর আঘাত করেছে। ইতোপূর্বে বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাতে এই দম্পতি ভিকটিমকে আঘাত করতো বলে মামলার অভিযোগ উল্লেখ করা হয়।

এরপর চিকিৎসাধীন অবস্থায় ঘটনার তিন দিন পর ভিকটিম শিল্পী বেগম মারা যায়।

এই ঘটনায় ভিকটিমের বাবা সিরাজুল ইসলাম মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত কর্মকর্তা (আইও) মতিঝিল থানার এসআই গাজী মোহাম্মদ ইব্রাহিম একই বছরের ৩০ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরের বছরের ২৬ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

মামলাটির বিচার চলাকালীন ২২ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।